ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

পটিয়ায় চার ফার্মেসিকে লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
পটিয়ায় চার ফার্মেসিকে লাখ টাকা জরিমানা অভিযানে নেতৃত্ব দেন ইউএনও হাবিবুল হাসান।

চট্টগ্রাম: পটিয়ায় মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি, তাপ সংবেদনশীল ওষুধ যথাযথভাবে সংরক্ষণ না করা সহ কয়েকটি অপরাধের দায়ে চার ফার্মেসিকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে পটিয়া পৌরসভার পোস্ট অফিস এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাবিবুল হাসান।

 

অভিযানে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি, ডাক্তারের স্যাম্পলের ওষুধ ফার্মেসিতে রাখা, তাপ সংবেদনশীল ওষুধ ফ্রিজে না রাখা, মাছ-মাংসের সঙ্গে তাপ সংবেদনশীল ওষুধ রাখার দায়ে সোহা ফার্মেসিকে ৫০ হাজার, মোতালেব ফার্মেসিকে ১০ হাজার, সেন্ট্রাল ফার্মেসিকে ২০ হাজার এবং বাংলাদেশ ফার্মেসিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ইউএনও হাবিবুল হাসান বাংলানিউজকে জানান, পটিয়ার কয়েকটি ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৪টি ফার্মেসিকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা এবং দুই প্যাকেট মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করা হয়।

জব্দ করা ওষুধের মূল্য তিন লাখ টাকার বেশি বলে বাংলানিউজকে জানিয়েছেন ওষুধ প্রশাসন অধিদফতরের তত্ত্বাবধায়ক হোসাইন মো. ইমরান।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa