php glass

জাপানি দুই যুদ্ধ জাহাজ চট্টগ্রামে

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম বন্দরে জাপানি যুদ্ধজাহাজ ‘বানজো’ ও ‘তাকাশিমা’

walton

চট্টগ্রাম: জাপানের মেরিটাইম সেলফ ডিফেন্স ফোর্সের (জেএমএসডিএফ) দুইটি যুদ্ধ জাহাজ ‘বানজো’ ও ‘তাকাশিমা’ শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছে। বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় এসে পৌঁছালে নৌবাহিনীর জাহাজ ‘দুর্জয়’ তাদের অভ্যর্থনা জানায়।   

রোববার (০৬ অক্টোবর) চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছায় জাহাজ দু’টি। এ সময় বাংলাদেশ নৌবাহিনীর সুসজ্জিত বাদক দল ঐতিহ্যবাহী রীতিতে ব্যান্ড পরিবেশন করে জাহাজ দুইটিকে স্বাগত জানায়।

পরে চট্টগ্রাম নৌ অঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন সৈয়দ হেলাল হোসেন জাহাজ দুইটির অধিনায়কদের ফুল দিয়ে স্বাগত জানান। এ সময় বাংলাদেশে নিযুক্ত জাপান দূতাবাসের প্রতিনিধিসহ নৌবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নৌবাহিনী সূত্রে জানা গেছে, বাংলাদেশে অবস্থানকালে জাহাজ দুইটির অধিনায়ক এবং বাংলাদেশে নিযুক্ত জাপান দূতাবাসের প্রতিনিধিরা চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র, কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল, কমান্ডার বিএন ফ্লিট এবং চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়া, সফরের অংশ হিসেবে জাহাজের কর্মকর্তা ও নাবিকরা বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ‘সমুদ্রজয়’, বাংলাদেশ নেভাল একাডেমি, স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার অ্যান্ড ট্যাকটিস (এসএমডব্লিউটি), বানৌজা শহীদ মোয়াজ্জম ঘাঁটিসহ নৌবাহিনী পরিচালিত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের স্কুল ‘আশার আলো’ এবং চট্টগ্রামের বিভিন্ন ঐতিহাসিক পর্যটন এলাকা পরিদর্শন করবেন।

তিন দিনের শুভেচ্ছা সফর শেষে জাহাজ দুইটি মঙ্গলবার (০৮ অক্টোবর) বাংলাদেশ ত্যাগ করার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
বাউফলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু
মানতা শিশুদের জন্য ভাসমান স্কুল উদ্বোধন 
অপহরণের একদিন পর ব্যবসায়ীকে চট্টগ্রাম থেকে উদ্ধার  
আফগানিস্তানে নামাজরত মুসল্লিদের ওপর বোমা হামলায় নিহত ৬২
খুলনায় যুবলীগ নেতার গাড়িতে বোমা হামলা


ঈশ্বরদীতে গৃহবধূর মরদেহ উদ্ধার      
১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে মৌসুমের প্রথম এল ক্লাসিকো
ব্যাগেজ ফি বাঁচাতে তরুণীর অভিনব কৌশল
আইন করে ই-সিগারেট বন্ধের আহ্বান তথ্যমন্ত্রীর
মাধুরী দীক্ষিতের যুগলবন্দী ২০ বছর