ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

ভুয়া নথিতে খালাসের চেষ্টা, ৩ ট্রাক পণ্য আটক বন্দরে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৯
ভুয়া নথিতে খালাসের চেষ্টা, ৩ ট্রাক পণ্য আটক বন্দরে

চট্টগ্রাম: কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তাদের সই নকল করে ভুয়া বিল অব এন্ট্রি দেখিয়ে বন্দর থেকে খালাসকালে জেপি শিটের একটি চালান আটক করা হয়েছে।

রোববার (৬ অক্টোবর) সন্ধ্যায় জাতীয় গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে কাস্টম হাউসের কর্মকর্তারা ওই চালানের পণ্য ভর্তি ৩টি ট্রাক আটক করে বন্দরের নিরাপত্তা হেফাজতে দেন। বর্তমানে ট্রাক তিনটি বন্দরের এবি শেডের সামনে রাখা হয়েছে।

ট্রাকগুলোর নম্বর হচ্ছে-ঢাকামেট্রো ট-২২৭৪২৮, ফেনী ট- ১১০৮০৩, ফেনী ট-১১০৭৮৮।

বন্দর ও কাস্টম সূত্রে জানা গেছে, ঢাকার আমানুল্লাহ আয়রন ট্রেডার্সের নামে ৪৩ হাজার ৩০ কেজি জাপানের জেপি শিট বন্দরে আসে। চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রামের চৌমুহনীর স্ট্যান্ডার্ড ফ্রেইট। ৩ কনটেইনারে আসা চালানটি খালাসের জন্য একটি বিল অব এন্ট্রির কাগজ দাখিল করে ৩ ট্রাকে পণ্য বোঝাই করা হয়। যাতে দেখানো হয় ৩ হাজার কেজি পণ্য।

এক্ষেত্রে রাজস্ব ফাঁকি দিতে ৪০ হাজার কেজি পণ্য কম দেখানো হয়েছে কিনা, বন্দর ও কাস্টম হাউসের কোনো সংঘবদ্ধ চক্র জড়িত কিনা, আমদানিকারক ও সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠানের অতীত রেকর্ড ইত্যাদি খতিয়ে দেখা হচ্ছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে কাস্টম হাউসের উপ কমিশনার নূর উদ্দিন মিলন বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে একটি চালানের পণ্য ভর্তি ৩টি ট্রাক আটক করা হয়েছে। চালানটি যাতে কেউ খালাস নিতে না পারে তার জন্য সিস্টেমে লক করে দেওয়া হয়েছে। অবৈধ উপায়ে চালানটি খালাসের চেষ্টার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa