php glass

ভুয়া নথিতে খালাসের চেষ্টা, ৩ ট্রাক পণ্য আটক বন্দরে

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম বন্দরের ফাইল ছবি

walton

চট্টগ্রাম: কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তাদের সই নকল করে ভুয়া বিল অব এন্ট্রি দেখিয়ে বন্দর থেকে খালাসকালে জেপি শিটের একটি চালান আটক করা হয়েছে।

রোববার (৬ অক্টোবর) সন্ধ্যায় জাতীয় গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে কাস্টম হাউসের কর্মকর্তারা ওই চালানের পণ্য ভর্তি ৩টি ট্রাক আটক করে বন্দরের নিরাপত্তা হেফাজতে দেন। বর্তমানে ট্রাক তিনটি বন্দরের এবি শেডের সামনে রাখা হয়েছে।

ট্রাকগুলোর নম্বর হচ্ছে-ঢাকামেট্রো ট-২২৭৪২৮, ফেনী ট- ১১০৮০৩, ফেনী ট-১১০৭৮৮।

বন্দর ও কাস্টম সূত্রে জানা গেছে, ঢাকার আমানুল্লাহ আয়রন ট্রেডার্সের নামে ৪৩ হাজার ৩০ কেজি জাপানের জেপি শিট বন্দরে আসে। চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রামের চৌমুহনীর স্ট্যান্ডার্ড ফ্রেইট। ৩ কনটেইনারে আসা চালানটি খালাসের জন্য একটি বিল অব এন্ট্রির কাগজ দাখিল করে ৩ ট্রাকে পণ্য বোঝাই করা হয়। যাতে দেখানো হয় ৩ হাজার কেজি পণ্য।

এক্ষেত্রে রাজস্ব ফাঁকি দিতে ৪০ হাজার কেজি পণ্য কম দেখানো হয়েছে কিনা, বন্দর ও কাস্টম হাউসের কোনো সংঘবদ্ধ চক্র জড়িত কিনা, আমদানিকারক ও সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠানের অতীত রেকর্ড ইত্যাদি খতিয়ে দেখা হচ্ছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে কাস্টম হাউসের উপ কমিশনার নূর উদ্দিন মিলন বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে একটি চালানের পণ্য ভর্তি ৩টি ট্রাক আটক করা হয়েছে। চালানটি যাতে কেউ খালাস নিতে না পারে তার জন্য সিস্টেমে লক করে দেওয়া হয়েছে। অবৈধ উপায়ে চালানটি খালাসের চেষ্টার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম বন্দর
বাউফলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু
মানতা শিশুদের জন্য ভাসমান স্কুল উদ্বোধন 
অপহরণের একদিন পর ব্যবসায়ীকে চট্টগ্রাম থেকে উদ্ধার  
আফগানিস্তানে নামাজরত মুসল্লিদের ওপর বোমা হামলায় নিহত ৬২
খুলনায় যুবলীগ নেতার গাড়িতে বোমা হামলা


ঈশ্বরদীতে গৃহবধূর মরদেহ উদ্ধার      
১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে মৌসুমের প্রথম এল ক্লাসিকো
ব্যাগেজ ফি বাঁচাতে তরুণীর অভিনব কৌশল
আইন করে ই-সিগারেট বন্ধের আহ্বান তথ্যমন্ত্রীর
মাধুরী দীক্ষিতের যুগলবন্দী ২০ বছর