php glass

‘মেয়ে হত্যার বিচার চাইতে গেলে পুলিশ বলেছে আমি পাগল’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেয়ে হত্যার বিচার চাওয়ার সময় কান্নারত সকিনা খাতুন। ছবি: বাংলানিউজ

walton

চট্টগ্রাম: আমার মেয়ে রেবেকা সুলতানা পলির হত্যার বিচার চাইতে গেলে পুলিশ বলেছে, আমি নাকি পাগল। আমরা গরিব বলে পুলিশকে টাকা দিতে পারিনি, তাই মামলাও নিতে চাইনি।

রোববার (৬ অক্টোবর) বিকেল চারটার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে পলির হত্যার বিচারের দাবিতে বিভিন্ন সংগঠনের করা মানববন্ধনে পলির মা সকিনা খাতুন এসব কথা বলেন।

গত ২ অক্টোবর (বুধবার) বন্দর থানাধীন হালিশহরে একটি ফ্ল্যাট বাসা থেকে পলির ঝুলন্ত মরদেহ উদ্ধার করে বন্দর থানা পুলিশ। পলি হলিশহর আহমদ মিয়া উচ্চ বিদ্যালয়ের (সিটি কর্পোরেশনের স্কুলে) ষষ্ঠ শ্রেণির ছাত্রী ছিলেন।

পরিবারের দাবি, পলিকে ধর্ষণ করে হত্যা করেছে বাড়িওয়ালা আবুল কাশেম খান।

সকিনা খাতুন কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমি আমার মেয়ে পলি হত্যার বিচার চাই। আমার নিষ্পাপ মেয়েটিকে আবুল কাশেম ধর্ষণ করে হত্যা করেছে। পলি কখনও আত্মহত্যা করতে পারে না। ধর্ষণকারীর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

তিনি বলেন, আমি চাই না আমার মতো আর কেউ এভাবে সন্তান হারাক। হত্যাকারীর বিচার যদি পাই, তাহলে একটু হলেও পলির আত্মা শান্তি পাবে। আমি গরিব বলে প্রশাসন আমাকে সাহায্য করেনি। পুলিশ প্রশাসনে টাকা খেয়ে হত্যাকারীর পক্ষে নিয়েছে। তারা ১৪ লাখ হত্যাকারীর কাছ থেকে নিয়েছে। আমি টাকা দিতে পারিনি বলে, বিচার চাইতে গেলে পাগল বলে বের করে দেয়।

তিনি এসময় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে পলির হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি চান। পলির হত্যার বিচারের দাবি। ছবি: বাংলানিউজনগর ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বলেন, পলির ময়নাতদন্ত যেন কোনো প্রকার এদিক-সেদিক না হয়। তাহলে ছাত্রজনতা এটি মানবে না। পলির হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি না হলে কঠোর কর্মসূচির ডাক দেওয়া হবে।

সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী বলেন, ধর্ষণকারীর পক্ষে কেউ যেন আদালতে না লড়ে। কেউ যেন আইনি সহায়তা না দেয়। আর যারা ধর্ষণকারীর পক্ষে নেবে, তাদের চিহিৃত করতে হবে। পলির হত্যার বিচারের জন্য সকল প্রকার আইনি সহযোগিতা দেয়া হবে।

মানববন্ধনে ধর্ষণকারীর বিচার না হলে থানা ঘেরাও কর্মসূচির দেয়ার হুমকি দেন ফাইট ফর ওমেন রাইটস-এর সভাপতি অ্যাডভোকেট রেহানা বেগম রানু।

বক্তব্য দেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম, বৌদ্ধ সমিতি মহিলা শাখার সাধারণ সম্পাদক ববি বড়ুয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৯
জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ksrm
পাবনায় সহকারী দিয়ে ট্রেন চালানোর ঘটনায় তদন্ত কমিটি  
মহাখালীতে চালু হচ্ছে স্টার সিনেপ্লেক্সের তৃতীয় শাখা
পুলিশের ওপর হামলা: দুই জেএমবি সদস্য রিমান্ডে
র‌্যাগিং ঠেকাতে জাবির হলে বসছে সিসি ক্যামেরা
সাতক্ষীরায় যুবক হত্যার দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন


আইসিসিবিতে সেকেন্ড সাসটেইনেবল অ্যাপারেল ফোরাম ৫ নভেম্বর
৫ স্কুলছাত্রের মাথা মুড়িয়ে শাস্তি দিলেন ইউপি চেয়ারম্যান
ইডকলের ১৪৯ কোটি টাকা আত্মসাৎ, ৩ জনের বিরুদ্ধে মামলা
টাকার জন্যই মা-মেয়েকে হত্যা করে রাইজুদ্দিন!
ঝালকাঠিতে ৪০ হাজার মিটার কারেন্ট জাল-তিন মণ ইলিশ উদ্ধার