php glass

ছাত্রলীগের নেতা পরিচয়ে ট্রেনের ১২০ আসন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

চট্টগ্রাম: নগর ছাত্রলীগের সহ-সভাপতি পরিচয় দিয়ে সুবর্ণ এক্সপ্রেসের ৬০টি প্রথম শ্রেণি ও ৬০টি দ্বিতীয় শ্রেণির আসন বরাদ্দ দিয়ে ট্রেন ভ্রমণ করার অভিযোগ উঠেছে মো. সোহেল নামে একজনের বিরুদ্ধে। তবে নগর ছাত্রলীগের দাবি, তিনি ছাত্রলীগের কেউ নন, তিনি একজন প্রতারক।

নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহম্মেদ ইমু বাংলানিউজকে বলেন, সোহেল নামে নগর ছাত্রলীগে কোনো নেতা নেই। ছাত্রলীগের নাম ভাঙিয়ে সোহেল নামে ওই প্রতারক রেলওয়ে থেকে অনৈতিক সুবিধা আদায় করেছে। 

রেলওয়ের সূত্র জানায়, নগর ছাত্রলীগের সহ-সভাপতি পরিচয় দিয়ে মো. সোহেল নামে একজন গত ১২ সেপ্টেম্বর সুবর্ণ এক্সপ্রেসের ১২০টি আসন বরাদ্দের জন্য আবেদন করেন। ১৯ সেপ্টেম্বর ৭০১ নম্বর সুবর্ণ এক্সপ্রেসের চট্টগ্রাম থেকে ঢাকার দ্বিতীয় শ্রেণির ৬০টি ও ২০ সেপ্টেম্বর ঢাকা থেকে চট্টগ্রাম ১ম শ্রেণির ৬০টি আসনের জন্য আবেদন করেন তিনি।

তার আবেদন গ্রহণ করে ওই দুইদিন দু’টি অতিরিক্ত কোচ সংযোজন করার জন্য রেল দফতরে আবেদনপত্রটি পাঠান রেলওয়ের পূর্বাঞ্চলের অ্যাসিস্ট্যান্ট চিফ কমার্শিয়াল ম্যানেজার স্নেহাশীষ দাশ গুপ্ত। ১৯ ও ২০ সেপ্টেম্বর সোহেল ভ্রমণ সুবিধা ভোগ করেন।

রেলওয়ের একজন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, সাধারণত কোনো রাজনৈতিক সংগঠনের নেতা আসন বরাদ্দের জন্য আবেদন করলে বিষয়টি ওই সংগঠনের প্রধানের নিকট থেকে যাছাই-বাছাই করা হয়। কিন্তু স্নেহাশীষ দাশ গুপ্ত বিষয়টি যাছাই-বাছাই না করে সোহেল নামে ওই প্রতারককে সিট বরাদ্দ দেন।

নগর ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বাংলানিউজকে বলেন, সোহেল নামে ওই প্রতারককে আসন বরাদ্দ দেওয়ার বিষয়ে রেলওয়ের কোনো কর্মকর্তা আমাদের সঙ্গে যোগাযোগ করেননি।

স্নেহাশীষ দাশ গুপ্ত রেলওয়ের পূর্বাঞ্চল থেকে বর্তমানে বদলি হয়ে গেছেন। এ বিষয়ে জানতে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে সাড়া পাওয়া যায়নি।

রেলওয়ের পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলী বাংলানিউজকে বলেন, যাছাই-বাছাই করার দায়িত্ব যিনি চাহিদাপত্রের আবেদন গ্রহণ করেন তার। আমরা শুধু চাহিদাপত্রের আলোকে অনুমোদন দিয়ে থাকি। তবে এ রকম ঘটনা যাতে আর না ঘটে সেজন্য দফতরের সবাইকে সতর্ক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৯
জেইউ/টিসি

আদিতমারীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কাঠুরিয়ার মৃত্যু
সীতাকুণ্ডে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার
বাউফলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু
মানতা শিশুদের জন্য ভাসমান স্কুল উদ্বোধন 
অপহরণের একদিন পর ব্যবসায়ীকে চট্টগ্রাম থেকে উদ্ধার  


আফগানিস্তানে নামাজরত মুসল্লিদের ওপর বোমা হামলায় নিহত ৬২
খুলনায় যুবলীগ নেতার গাড়িতে বোমা হামলা
ঈশ্বরদীতে গৃহবধূর মরদেহ উদ্ধার      
১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে মৌসুমের প্রথম এল ক্লাসিকো
ব্যাগেজ ফি বাঁচাতে তরুণীর অভিনব কৌশল