php glass

‘ম্যাজিক বাউলিয়ানা’ চট্টগ্রাম অঞ্চলের অডিশন  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘ম্যাজিক বাউলিয়ানা’ চট্টগ্রাম অঞ্চলের অডিশন। ছবি: সোহেল সরওয়ার  

walton

চট্টগ্রাম: লোকগানের ইতিহাস-ঐতিহ্যের শক্তিকে বিশ্বমঞ্চে তুলে ধরার অন্যতম  প্ল্যাটফর্ম ‘ম্যাজিক বাউলিয়ানা’। সান ফাউন্ডেশনের উদ্যোগে ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের পৃষ্ঠপোষকতায় আয়োজনটির উদ্দেশ্য- দেশের তরুণ প্রজন্মকে লোকগানের সঙ্গে পরিচয় করানো, বিশ্বমঞ্চে বাংলা লোকগানের চিরন্তন আবেদন তুলে ধরা।

শুক্রবার (৪ অক্টোবর) নগরের বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে সকাল থেকে শুরু হয় ‘ম্যাজিক বাউলিয়ানা ২০১৯’-এর চট্টগ্রাম অঞ্চলের অডিশন রাউন্ড। এতে বিপুল প্রতিযোগী অংশ নেন।

অডিশন রাউন্ডে প্রাথমিক পর্যায়ে নির্বাচিত প্রতিযোগী খাদিজা বেগম বলেন, আমার স্বপ্ন সেরা তিন শিল্পীর একজন হওয়া। যেতে চাই বহুদূর।

‘ম্যাজিক বাউলিয়ানা’ চট্টগ্রাম অঞ্চলের অডিশন। ছবি: সোহেল সরওয়ার  জানা গেছে, অডিশন রাউন্ড থেকে বাছাই করা শিল্পীদের পরবর্তী পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হবে। তাদের নিয়ে করা হবে গ্রুমিং সেশন। সেখানে শিল্পীদের সংগীত পরিবেশনা, সুরের ব্যবহার, যথাযথ স্কেল নির্বাচন, শুটিং-সংক্রান্ত বিষয়ে ধারণা দেওয়ার পাশাপাশি ক্যামেরার সামনে দাঁড়ানো, মাইক্রোফোনের পজিশন, শব্দ প্রক্ষেপণ, পারফর্মিং আর্টসহ অন্যান্য প্রয়োজনীয় বিষয়ে ধারণা দেওয়া হবে।

এই আয়োজনে বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন সংগীতশিল্পী শফি মণ্ডল, নাশিদ কামাল ও চন্দনা মজুমদার। বিজয়ী প্রতিযোগীরা দেশ-বিদেশের জনপ্রিয় লোকসংগীত শিল্পীদের সঙ্গে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’ এর মঞ্চে গাওয়ার সুযোগ পাবেন।

‘ম্যাজিক বাউলিয়ানা’ চট্টগ্রাম অঞ্চলের অডিশন। ছবি: সোহেল সরওয়ার  বাছাই করা প্রতিযোগীদের নিয়ে শুরু হবে ‘ম্যাজিক বাউলিয়ানা ২০১৯’ এর মূল প্রতিযোগিতা। পর্যায়ক্রমে তাদের মধ্য থেকে সেরা তিন শিল্পীকে ‘ম্যাজিক বাউলিয়ানা ২০১৯’ এর বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে।

ম্যাজিক বাউলিয়ানার আয়োজক মাছরাঙ্গা টেলিভিশন। পৃষ্ঠপোষক স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড, ক্রিয়েটিভ ও ইভেন্ট পার্টনার মিডিয়াকম লিমিটেড, রেডিও পার্টনার রেডিও দিন-রাত, ওয়ার্ডরোব পার্টনার বিশ্বরঙ, মিডিয়া পার্টনার কালের কণ্ঠ ও অনলাইন মিডিয়া পার্টনার বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ksrm
পাবনায় সহকারী দিয়ে ট্রেন চালানোর ঘটনায় তদন্ত কমিটি  
মহাখালীতে চালু হচ্ছে স্টার সিনেপ্লেক্সের তৃতীয় শাখা
পুলিশের ওপর হামলা: দুই জেএমবি সদস্য রিমান্ডে
র‌্যাগিং ঠেকাতে জাবির হলে বসছে সিসি ক্যামেরা
সাতক্ষীরায় যুবক হত্যার দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন


আইসিসিবিতে সেকেন্ড সাসটেইনেবল অ্যাপারেল ফোরাম ৫ নভেম্বর
৫ স্কুলছাত্রের মাথা মুড়িয়ে শাস্তি দিলেন ইউপি চেয়ারম্যান
ইডকলের ১৪৯ কোটি টাকা আত্মসাৎ, ৩ জনের বিরুদ্ধে মামলা
টাকার জন্যই মা-মেয়েকে হত্যা করে রাইজুদ্দিন!
ঝালকাঠিতে ৪০ হাজার মিটার কারেন্ট জাল-তিন মণ ইলিশ উদ্ধার