php glass

সবজি ও মাছের দাম বেড়েছে

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

চট্টগ্রাম: খুচরা বাজারে পেঁয়াজের দাম কিছুটা কমলেও প্রতিদিন বাড়ছে বিভিন্ন নিত্যপণ্যের দাম। গত সপ্তাহের তুলনায় বেড়েছে সবজি, মাছ ও মাংসের দাম।

শুক্রবার (৪ অক্টোবর) রেয়াজউদ্দিন বাজারে খুচরা মূল্যে পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতিকেজি ৭৫-৮০ টাকায়। সবজির মধ্যে করলা ৫০ টাকা, বরবটি ৬০ থেকে ৭০ টাকা, ফুলকপি ৬০ টাকা, বাঁধাকপি ৫০ টাকা, শিম ১শ টাকা, বেগুন ৬০ টাকা, কাঁকরোল ৫০ থেকে ৬০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, টমেটো ১১০ টাকা, মুলা ৪০ টাকা, পটল ৫০ টাকা, ঝিঙা ৬০ টাকা, গাজর ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

মাছের বাজারে প্রতিকেজি ইলিশ বিক্রি হচ্ছে ৫শ থেকে এক হাজার টাকায়। তেলাপিয়া ১৫০ টাকা, রূপচাঁদা বিক্রি হচ্ছে ৬৫০ টাকা, রুই ২৫০ টাকা, কাতাল ২৬০ টাকা, পাঙ্গাস ১৪০ টাকা, কোরাল ৫০০ টাকা ও চিংড়ি ৫০০ থেকে ৫৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বেড়েছে মুরগির দামও। প্রতিকেজি ব্রয়লার মুরগি ১৪০ টাকা, পাকিস্তানি মুরগি ২৪০ টাকা, সোনালি মুরগি ২৭০ থেকে ২৮০ টাকা ও দেশি মুরগি ৪শ থেকে ৪৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। তবে বাড়েনি গরু ও খাসির মাংসের দাম। প্রতি কেজি গরুর মাংস ৭০০ টাকা ও খাসির মাংস ৭৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

খাতুনগঞ্জের পাইকারি আড়তে ভারতীয় আমদানি করা পেঁয়াজ প্রতিকেজি ৬৫ টাকা ও মিয়ানমারের পেঁয়াজ ৫৫-৬০ টাকা দরে বেচাকেনা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
আদিতমারীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কাঠুরিয়ার মৃত্যু
সীতাকুণ্ডে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার
বাউফলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু
মানতা শিশুদের জন্য ভাসমান স্কুল উদ্বোধন 
অপহরণের একদিন পর ব্যবসায়ীকে চট্টগ্রাম থেকে উদ্ধার  


আফগানিস্তানে নামাজরত মুসল্লিদের ওপর বোমা হামলায় নিহত ৬২
খুলনায় যুবলীগ নেতার গাড়িতে বোমা হামলা
ঈশ্বরদীতে গৃহবধূর মরদেহ উদ্ধার      
১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে মৌসুমের প্রথম এল ক্লাসিকো
ব্যাগেজ ফি বাঁচাতে তরুণীর অভিনব কৌশল