php glass

দুর্গোৎসবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার দাবি

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম উত্তর জেলার সংবাদ সম্মেলন।

walton

চট্টগ্রাম: সাম্প্রদায়িক নির্যাতন ও নিপীড়ন বন্ধ করা, শারদীয় দুর্গাপূজায় ৪ দিনের সরকারি ছুটি ঘোষণা, দুর্গোৎসব চলাকালীন সরকারি-বেসরকারি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ রাখাসহ ১০ দফা দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম উত্তর জেলা।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকাল ৩টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উত্তর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিখিল কুমার নাথ।

তিনি বলেন, উত্তর জেলা পূজা উদযাপন পরিষদের তত্ত্বাবধানে ২০ বছর ধরে উত্তর চট্টগ্রামের ৭টি উপজেলা ও ৯টি থানা এলাকায় পূজা পরিষদের সব কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। এ বছরও মীরসরাই, সীতাকুণ্ড, সন্দ্বীপ, হাটহাজারী, ফটিকছড়ি, রাউজান ও রাঙ্গুনিয়া উপজেলা এবং ভূজপুর ও জোরারগঞ্জ থানাসহ সর্বমোট ৮১৫টি পূজামণ্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে। তবে জবরদখল, মন্দিরে হামলা, প্রতিমা ভাংচুর সহ অনাকাঙ্ক্ষিত ঘটনা এখনও ঘটছে। পূজায় নিরাপত্তাদানে আইনশৃঙ্খলা বাহিনীর আশ্বাস পাওয়া গেছে।

সংবাদ সম্মেলনে দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষণে হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধির মাধ্যমে দেবোত্তর বোর্ড গঠন, শত্রু সম্পত্তি আইনের মাধ্যমে বেহাত হওয়া সম্পত্তি প্রকৃত উত্তরাধিকারীর কাছে হস্তান্তর, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের পরিবর্তে হিন্দু ফাউন্ডেশন গঠন করা, জীবন-জীবিকার বিভিন্ন ক্ষেত্রে ধর্মীয় বৈষম্যের অবসান, ধর্মীয় সংখ্যালঘুদের সকল অধিকার ও সম-মর্যাদায় প্রতিষ্ঠা, সীতাকুণ্ড মহাতীর্থকে জাতীয় তীর্থস্থান ঘোষণা করার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন উত্তর জেলা পূজা পরিষদের সভাপতি নটু কুমার ঘোষ ও মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট চন্দন তালুকদার।

উপস্থিত ছিলেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি রাখাল দাশগুপ্ত, পরিষদের সাবেক সভাপতি পরিতোষ পাল, সাংবাদিক শুকলাল দাশ, অমৃত লাল দে, অ্যাডভোকেট বি কে বিশ্বাস, জিতেন গুহ, পরিমল দেব, গণপতি ভৌমিক, হিল্লোল সেন, রূপক কুমার দেব, লিপটন দেবনাথ, অ্যাডভোকেট পার্থ নন্দী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ksrm
পাবনায় সহকারী দিয়ে ট্রেন চালানোর ঘটনায় তদন্ত কমিটি  
মহাখালীতে চালু হচ্ছে স্টার সিনেপ্লেক্সের তৃতীয় শাখা
পুলিশের ওপর হামলা: দুই জেএমবি সদস্য রিমান্ডে
র‌্যাগিং ঠেকাতে জাবির হলে বসছে সিসি ক্যামেরা
সাতক্ষীরায় যুবক হত্যার দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন


আইসিসিবিতে সেকেন্ড সাসটেইনেবল অ্যাপারেল ফোরাম ৫ নভেম্বর
৫ স্কুলছাত্রের মাথা মুড়িয়ে শাস্তি দিলেন ইউপি চেয়ারম্যান
ইডকলের ১৪৯ কোটি টাকা আত্মসাৎ, ৩ জনের বিরুদ্ধে মামলা
টাকার জন্যই মা-মেয়েকে হত্যা করে রাইজুদ্দিন!
ঝালকাঠিতে ৪০ হাজার মিটার কারেন্ট জাল-তিন মণ ইলিশ উদ্ধার