php glass

প্রিমিয়ারে ইংরেজি বিভাগের সাহিত্য সেমিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন অধ্যাপক ড. মোহীত উল আলম।

walton

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটিতে ইংরেজি বিভাগের মাসিক সাহিত্য সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি ইউনিভার্সিটির জিইসি ক্যাম্পাসে এ সাহিত্য সেমিনার অনুষ্ঠিত হয়।

ইংরেজি বিভাগের চেয়ারম্যান সাদাত জামান খানের সভাপতিত্বে সেমিনারে প্রধান আলোচক ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহীত উল আলম। বিশেষ আলোচক ছিলেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শাহনাজ পারভিন এবং প্রভাষক শান্তনু দাশ।

সেমিনারে ‘অল্টারনেটিভ অ্যাসেসমেন্ট অ্যান্ড ইটস ইমপ্লিমেন্টেশন ইন দ্যা অ্যাসেসমেন্ট প্রসিডিউর অব ইংলিশ ল্যাংগুয়েজ অ্যান্ড লিটারেচার প্রোগ্রামস অব বাংলাদেশি ইউনিভার্সিটিস’ শিরোনামে প্রিমিয়ার ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক গাজী শাহাদাত হোসাইন ও সহকারী অধ্যাপক আবদুর রহিম এবং ‘এ ফেমিনিস্ট এপ্রাইসাল অব উইলিয়াম শেক্সপিয়ার’স দ্য টেমিং অব দ্য শ্রু’ শিরোনামে প্রভাষক জয়নব তাবাসসুম বানু সোনালী দু’টি প্রবন্ধ উপস্থাপন করেন।

প্রধান আলোচক অধ্যাপক ড. মোহীত উল আলম দু’টি প্রবন্ধ নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। তার বক্তব্যে অ্যাসেসমেন্ট এবং শেক্সপিয়রের নাটক তথা ভাষা ও সাহিত্য দু’টোই চমৎকারভাবে উঠে এসেছে।

সহকারী অধ্যাপক মোহাম্মদ সোলাইমান চৌধুরীর সঞ্চালনায় ইংরেজি ভাষা ও সাহিত্য সংশ্লিষ্ট ধ্রুপদী ও সমকালীন বিভিন্ন বিষয় ভিত্তিক এ সেমিনারে প্রিমিয়ার ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ksrm
পাবনায় সহকারী দিয়ে ট্রেন চালানোর ঘটনায় তদন্ত কমিটি  
মহাখালীতে চালু হচ্ছে স্টার সিনেপ্লেক্সের তৃতীয় শাখা
পুলিশের ওপর হামলা: দুই জেএমবি সদস্য রিমান্ডে
র‌্যাগিং ঠেকাতে জাবির হলে বসছে সিসি ক্যামেরা
সাতক্ষীরায় যুবক হত্যার দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন


আইসিসিবিতে সেকেন্ড সাসটেইনেবল অ্যাপারেল ফোরাম ৫ নভেম্বর
৫ স্কুলছাত্রের মাথা মুড়িয়ে শাস্তি দিলেন ইউপি চেয়ারম্যান
ইডকলের ১৪৯ কোটি টাকা আত্মসাৎ, ৩ জনের বিরুদ্ধে মামলা
টাকার জন্যই মা-মেয়েকে হত্যা করে রাইজুদ্দিন!
ঝালকাঠিতে ৪০ হাজার মিটার কারেন্ট জাল-তিন মণ ইলিশ উদ্ধার