php glass

৭০ হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আয়োজিত কুইজ প্রতিযোগিতার কেন্দ্র পরিদর্শন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

walton

চট্টগ্রাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) আয়োজিত কুইজ প্রতিযোগিতায় অংশ নিয়েছে ৭০ হাজার শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) নগরের ২১৪টি বিদ্যালয় ও কলেজে একযোগে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে নবম-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা অংশ নিয়েছে।

প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে বিজয়ী ৩ জনকে নিয়ে মোট ৬৪২ জনকে শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেল চারটায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে পুরস্কার দেওয়া হবে।

কুইজ প্রতিযোগিতার কেন্দ্র পরিদর্শন করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজ কেন্দ্রে মেয়র শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, প্রতিটি নাগরিকের নৈতিক দায়িত্ব ও কর্তব্য হলো দেশের উন্নয়নকাজে সার্বিক সহযোগিতা করা। এ নগরে বসবাসরত প্রতিটি নাগরিকের ধর্মীয় পরিচয় ভিন্ন হতে পারে, রাজনৈতিক পরিচয় ভিন্ন হতে পারে কিন্তু প্রত্যেক নাগরিকের নৈতিক দায়িত্ব হলো মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করা। প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নেওয়ার জন্য অক্লান্ত পরিশ্রম করছেন। তার অবদানের কথা স্বীকার করে নেওয়া আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর পরিচয় ও বর্ণাঢ্য রাজনৈতিক জীবন, দর্শন ও ইতিহাস সম্পর্কে আমাদের কোমলমতি শিক্ষার্থীদের জানতে হবে। তার জীবন থেকে শিক্ষা নিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে। তারা ধারণ করবে বঙ্গবন্ধুর আদর্শকে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করার জন্য প্রধানমন্ত্রীর যে অঙ্গীকার তা বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। এ সময় পর্যন্ত পৃথিবীতে আমরা অনেকেই থাকবো কি থাকবো না বা কর্মক্ষমতা নাও থাকতে পারে। কিন্তু যারা আজকের শিক্ষার্থী তখন পৃথিবীতে কর্মময় জীবনে থাকবেন। কেউ ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক ইত্যাদি পেশায় আবার কেউ চাকরি, ব্যবসা করবেন। আপনারাই দেশ চালাবেন। দেশের কর্ণধার হবেন আপনারাই। তাই আপনারা নিজেকে যত বেশি যোগ্য ও বিচক্ষণ হিসেবে গড়ে তুলতে পারবেন ততই নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবেন।

তিনি কুইজ প্রতিযোগিতায় যারা অংশগ্রহণ করেছে তাদের অভিনন্দন জানান।

এ সময় কাপাসগোলা সিটি করপোরেশন মহিলা কলেজের অধ্যক্ষ মনোয়ার জাহানসহ শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়:  ২১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম সিটি করপোরেশন
স্থানীয় সরকার পর্যায়ের কাজে সম্পৃক্ত হতে চান প্রতিবন্ধীরা
নিউ সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট বিলের প্রতিবাদে বিক্ষোভ
ফ্রান্স প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান
খুলনায় আ’লীগের তৃণমূল নেতাকর্মীদের প্রযুক্তির প্রশিক্ষণ
সিলেটে লবণ বিক্রেতাকে জরিমানা


লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা, হবিগঞ্জে আটক ৪
‘খালেদা জিয়াকে চিকিৎসার অধিকার থেকে বঞ্চিত করছে সরকার’
আবাসন খাতে সর্বোচ্চ করদাতা র‌্যাংগস প্রপার্টিজ লিমিটেড
‌সিলেটের বাজারে লব‌ণ সংকটের গুজব
মিরপুরে ছুরিকাঘাতে ২ শিক্ষার্থী আহত