php glass

দুস্থ মানুষের সেবায় লায়ন্সের প্রায় ৩ হাজার কর্মী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন লায়ন জেলা গভর্নর কামরুন মালেক এমজেএফ। ছবি: বাংলানিউজ

walton

চট্টগ্রাম: লায়ন্স জেলা ৩১৫-বি৪ ৯১টি ক্লাবের মাধ্যমে ২ হাজার ৭০০ সদস্য দুস্থ মানুষের সেবায় কাজ করছে বলে জানিয়েছেন জেলা গভর্নর লায়ন কামরুন মালেক এমজেএফ।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে নগরের জামালখানে চট্টগ্রাম সিনিয়রস ক্লাবে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

কামরুন মালেক বলেন, ২২ বছর আগে লায়ন্স জেলা ৩১৫-বি৪ বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়। এটি একমাত্র জেলা, যা ঢাকার বাইরে কর্মকাণ্ডের ব্যাপ্তি ঘটিয়ে ৯১টি ক্লাবের মাধ্যমে দুস্থ মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করছে। এছাড়াও কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষে একটি স্বতন্ত্র লিও জেলা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ লিও জেলায় প্রায় ১ হাজারের অধিক লিও সদস্য ৩৮টি ক্লাবের মাধ্যমে সেবামূলক কাজে লায়নদের সহযোগিতা করছে।

তিনি বলেন, প্রতি বছর প্রত্যেক গভর্নর সেবা কর্মকাণ্ড পরিচালনায় একটি কল প্রদান করে থাকেন। আমি ২০১৯-২০২০ সেবাবর্ষ হিসেবে ঘোষণা করেছি। এ ঘোষণাকে সামনে রেখে মানবকল্যাণে সেবা কর্মকাণ্ড পরিচালনা করছি। সীমিত সময়ের মধ্যে লায়ন্স জেলা ৩১৫-বি৪ কিছু কর্মকাণ্ড ও প্রকল্প হাতে নিয়েছে।

এর মধ্যে রয়েছে ‘হাসির তরে সেবা’, ‘সময়ের সাথে সেবার মাঝে’, ‘আই ইনস্টিটিউট প্রতিষ্ঠা’, ‘সিএলএফ কমপ্লেক্স মাস্টারপ্ল্যান’, ‘ওয়ান ক্লাব ওয়ান চাইল্ড’, ‘অন্ধত্ব দূরীকরণ’, ‘ডিটিই ক্যাম্প’, ‘ক্ষুধা নিবারণ’, ‘ডায়াবেটিস সচেতনতা’, ‘তরুণদের জন্য কার্যক্রম’ প্রমুখ।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন প্রেস কনফারেন্স কমিটির চেয়ারম্যান শাহেদুল ইসলাম চৌধুরী ও সঞ্চালনা করেন সেক্রেটারি লায়ন হাসান আকবর।

উপস্থিত ছিলেন লায়ন এম এ মালেক, নাজমুল হক চৌধুরী, পি আর সিনহা, ডা. শ্রীপ্রকাশ বিশ্বাস, মোস্তাক হোসাইন, রুপম কিশোর বড়ুয়া, কবীর উদ্দিন ভূঁইয়া, এমডিএম কামাল উদ্দিন চৌধুরী, এসএম শামসুদ্দিন, শাহ আলম বাবুল ও সিরাজুল হক আনসারী।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
জেইউ/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
দুই হাত হারানো ক্রিকেটভক্ত রইসের মাসিক আয় ১৫ হাজার
দেশে ভ্রমণে আগ্রহ বাড়ছে নারীদের
ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ
সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকের মৃত্যু
নাম্বরপ্লেট বিহীন বিআরটিসি বাস ফেরত পাঠালেন শ্রমিকরা


ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন
সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক
নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ
আজ মানিকগঞ্জের তেরশ্রী গণহত্যা দিবস