php glass

সাদার্ন ইউনিভার্সিটিতে নবীনবরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নবীনবরণ অনুষ্ঠানে সংগীত পরিবেশন।

walton

চট্টগ্রাম: গান, গল্প, কবিতা, আড্ডায় বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিনটাকে স্মরণীয় করে রাখলো নবীন শিক্ষার্থীরা।

বুধবার (২৫ সেপ্টেম্বর) স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে সাদার্ন ইউনিভার্সিটির অডিটোরিয়ামে ফল সেমিস্টার-২০১৯ এ ভর্তিকৃত ইংরেজি, ব্যবসায় প্রশাসন ও আইন বিভাগের শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হয় নবীনবরণ অনুষ্ঠান।

ইউনিভার্সিটির একাডেমিক অ্যাডভাইজার ড. মার্ক বার্থোলোমিউ এর সার্বিক তত্ত্বাবধানে ও সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, আইন বিভাগের উপদেষ্টা প্রফেসর মহিউদ্দিন খালেদ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আ.ন.ম আব্দুল মোক্তাদীর, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. ইসরাত জাহান, বিভিন্ন বিভাগের প্রধান ও বিভাগের শিক্ষকসহ শিক্ষার্থীরা।

অতিথিরা নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যে স্বপ্ন নিয়ে তোমাদের যাত্রা শুরু হলো তা যেন সত্যিকার অর্থে পূর্ণতা লাভ করে। বিশ্ব প্রতিযোগিতায় নিজেকে প্রমাণ করতে হলে গুণগত ও বিশ্বমানের শিক্ষার প্রয়োজন। শুধুমাত্র ডিগ্রি অর্জনে জীবনের স্বার্থকতা আসে না। অর্জিত জ্ঞানকে সঠিকভাবে প্রয়োগ করে নিজের অবস্থান তৈরি করে নেওয়াই আসল স্বার্থকতা। জ্ঞান অর্জনে আনন্দ থাকতে হবে, কেবলমাত্র পরীক্ষায় পাস করা শিক্ষার মূখ্য উদ্দেশ্য নয়। লক্ষ্যে এগিয়ে যেতে হবে, স্বপ্ন পূরণে সবসময় সাদার্ন ইউনিভার্সিটি পাশে থাকবে।

অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষকরা ইউনিভার্সিটির নিয়মকানুনসহ শিক্ষার সার্বিক প্রক্রিয়া নিয়ে আলোচনা করেন। প্রবীণ শিক্ষার্থীরা তুলে ধরেন তাদের অর্জিত অভিজ্ঞতা।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু
দুই হাত হারানো ক্রিকেটভক্ত রইসের মাসিক আয় ১৫ হাজার
দেশে ভ্রমণে আগ্রহ বাড়ছে নারীদের
ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ
সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকের মৃত্যু


নম্বরপ্লেট বিহীন বিআরটিসি বাস ফেরত পাঠালেন শ্রমিকরা
ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন
সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক
নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ