php glass

শেখ কামাল ক্লাব কাপে ৩ দেশের ৭টি টিম চূড়ান্ত

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংবাদিকদের টুর্নামেন্টের প্রস্তুতি সম্পর্কে বলেন তরফদার মো. রুহুল আমিন

walton

চট্টগ্রাম: শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট আগামী ১৯ অক্টোবর এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হচ্ছে। বাংলাদেশের তিনটি টিম- প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, ঢাকা ও চট্টগ্রাম আবাহনী, ভারতের তিনটি টিম-চেন্নাই এফসি, কলকাতা মোহনবাগান ও মোহামেডান এবং টিসি মালদ্বীপ চূড়ান্ত হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) এমএ আজিজ স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রস্তুতি কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন টুর্নামেন্টের চিফ কো-অর্ডিনেটর ও সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন।

তিনি বলেন, ৭টি টিম ফাইনাল স্টেজে আছে। ১টি টিমের জন্য অপেক্ষা করছি। ২৮ সেপ্টেম্বর কাট অব টাইম। ২৯-৩০ সেপ্টেম্বর চূড়ান্ত ঘোষণা দিয়ে দেব।  দরকার ১টি টিম। নেপালের ২টি, লাওসের ১টি, মালদ্বীপের ১টি টিমের প্রস্তাব আমাদের হাতে আছে। ২৮ তারিখের মধ্যে সিদ্ধান্ত নেব কোন টিমটি আসবে।

প্রস্তুতি প্রসঙ্গে বলেন, টুর্নামেন্টের পুরোদমে প্রস্তুতি চলছে। টুর্নামেন্টের জন্য প্রধানত ভালো স্টেডিয়াম ও থাকার জায়গা লাগে। আজ তিনটি হোটেলের সঙ্গে চুক্তি চূড়ান্ত করেছি। পেনিনসুলায় থাকবে ৩টি টিম, আগ্রাবাদে থাকবে ২টি টিম, হোটেল টাওয়ার ইনে থাকবে ৩টি টিম। অফিশিয়ালসরা থাকবে ওয়েল পার্কে। মিডিয়ার জন্য নতুন রুম করে দিয়েছে সিজেকেএস কর্তৃপক্ষ। আগের রুমগুলো সংস্কার করা হয়েছে।

ইতিমধ্যে মাঠের ক্রিকেট পিচ উঠিয়ে মাটি দেওয়া হয়েছে। পাঁচ দিনের মধ্যে ঘাস লাগানো হবে। গ্যালারিতে রং করার কাজ ৫০ ভাগের বেশি হয়ে গেছে। লাইটও এসে যাচ্ছে।

তিনি বলেন, অনেক স্পন্সর কনফার্ম করেছে। সাইফ পাওয়ারটেক প্রধান পৃষ্ঠপোষক থাকবে টুর্নামেন্টে। অর্থমন্ত্রীর সভাপতিত্বে একটি সভা হয়েছে। অতীতে যারা সহযোগিতা দিয়েছেন এবারও সফল টুর্নামেন্টের জন্য সহযোগিতার আশ্বাস দিয়েছেন। অন্যান্য স্পন্সর নিয়েও সমস্যা নেই।  

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, চট্টগ্রাম আবাহনী বাংলাদেশ সরকার যে অভিযান পরিচালনা করছে তার সঙ্গে সম্পূর্ণ  একমত। এ অভিযানকে বেগবান করতে চট্টগ্রাম আবাহনী সহযোগিতা করবে। ক্রীড়াঙ্গনকে দূষণমুক্ত রাখতে হবে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের সঙ্গে যুব সমাজকে এগিয়ে যেতে হবে। এর জন্য প্রধানমন্ত্রী যে স্টেপ নিয়েছেন অত্যন্ত ভালো স্টেপে নিয়েছেন। জাতি গঠনে এর থেকে ভালো স্টেপ আর হতে পারে না। এ ধারা অব্যাহত রাখতে চট্টগ্রাম আবাহনী সবসময় সরকারের সঙ্গে থেকে কাজ করবে।

এ সময় টুর্নামেন্টের মিডিয়া কনভেনর ও চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, কো-অর্ডিনেটর সৈয়দ শাহাবুদ্দিন শামিম, সদস্য সিরাজুদ্দিন মোহাম্মদ আলমগীর প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়:  ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম ফুটবল
আগরতলায় বন সংরক্ষণ বিষয়ক ৩ দিনের কর্মশালা
সেই কিশোরীকে ধর্ষণের পর হত্যা করেছিলেন হাফেজ মুজিবুল
বানিয়াচংয়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা
বাঘারপাড়ায় ৬৭১ বস্তা সরকারি চাল জব্দ
বগুড়া-সৈয়দপুর গ্যাস সরবরাহে জমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু


নারায়ণগঞ্জে ইটভাটার বিদ্যুৎ লাইনে জড়িয়ে শিশুর মৃত্যু
সিলেটে সেরা করদাতার সম্মাননা পাচ্ছেন ৩৫ জন
র‌্যাবের অভিযানে ৭ মাদকবিক্রেতা আটক
আগে নিজেদের আইন মানতে হবে
উৎসবমুখর পরিবেশে হবে মহানগর আ’লীগের সম্মেলন