php glass

মাঝপথে যাত্রী নামিয়ে দেওয়ায় দুই বাসকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অভিযানে নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক।

walton

চট্টগ্রাম: গন্তব্যে না গিয়ে মাঝপথে যাত্রী নামিয়ে দেওয়ায় নগরের ৩ নম্বর রোডের দুই বাস চালককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। নিউ মার্কেট থেকে ফতেয়াবাদ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পর্যন্ত রোডে এসব গণপরিবহন চলাচলের নিয়ম থাকলেও ওই দুই বাসের চালক নিউ মার্কেট থেকে অক্সিজেন মোড় গিয়েই যাত্রীদের নামিয়ে দিয়েছিলেন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) অক্সিজেন মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চট্টগ্রাম বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক।

তিনি বাংলানিউজকে জানান, গণপরিবহনগুলোর নির্দিষ্ট রোড আছে। ওই রোড মেনেই তাদের চলতে হয়। কিন্তু ৩ নম্বর রোডের গণপরিবহনগুলো এ নিয়ম মানছিলো না। নিউ মার্কেট থেকে ছেড়ে অক্সিজেন মোড়ে যাত্রী নামিয়ে দিচ্ছিলো।

আটক দুই চালক

মনজুরুল হক বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অক্সিজেন পর্যন্ত আলাদা কোনো গণপরিবহন নেই। ফলে ৩ নম্বর রোডের গণপরিবহণগুলো নিয়ম মেনে না চলালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ ফতেয়াবাদ, চৌধুরীহাট, আমান বাজারের লোকজন চরম ভোগান্তিতে পড়েন।

‘অক্সিজেন মোড়ে অভিযান চালিযে নির্দিষ্ট রোড মেনে গাড়ি না চলানো দুই বাস চালককে আমরা আটক করি। তাদের ২২ হাজার টাকা জরিমানা করা হয়।’ বলেন ম্যাজিস্ট্রেট।

এদিকে অক্সিজেন মোড়ে অভিযান চলাকালীন সময়ে নিয়মিত চালকের পরিবর্তে বদলি হিসেবে বাস চালানো এক ব্যক্তিকে আটক করেন আদালত। ড্রাইভিং লাইসেন্স না থাকার পরেও ওই ব্যক্তি যাত্রীদের নিয়ে গাড়িটি চালাচ্ছিলেন।

পরে মো. রুবেল নামের ওই ব্যক্তিকে এক মাস এবং নিয়মিত চালক মো. জাহাঙ্গীরকে ১ মাসের করাদণ্ড প্রদান করেন আদালত।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক বলেন, অভিযানে চালকদের ড্রাইভিং লাইসেন্স চেক করছিলাম আমরা। এ সময় ৩ নম্বর রোডের একটি বাস চালককে ড্রাইভিং লাইসেন্স ছাড়া পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে সে জানায় নিয়মিত চালকের পরিবর্তে বদলি চালক হিসেবেই গাড়ি চালাচ্ছিলো সে।

তিনি বলেন, ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালানোর দায়ে বদলি চালক মো. রুবেলকে এক মাস এবং লাইসেন্সবিহীন বদলি চালক দেওয়ায় নিয়মিত চালক মো. জাহাঙ্গীরকে ১ মাসের করাদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
এমআর/টিসি

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ
সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকের মৃত্যু
নাম্বরপ্লেট বিহীন বিআরটিসি বাস ফেরত পাঠালেন শ্রমিকরা
ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন


সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক
নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ
আজ মানিকগঞ্জের তেরশ্রী গণহত্যা দিবস
ফরাসি কথাশিল্পী আঁদ্রে জিদ’র জন্ম
ভারতে পালানোর সময় আটক হন নির্যাতনকারীরা