php glass

‘জঙ্গিবাদ ধর্মীয় বা জাতিগত সমস্যা নয়’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কর্মশালায় বক্তারা

walton

চট্টগ্রাম: জঙ্গিবাদ কোনো নির্দিষ্ট দেশের সমস্যা নয়, এটি বহুজাতিক ও বহুমাত্রিক সমস্যা। পুরো বিশ্ব আজ জঙ্গিবাদের ভয়াল থাবার শিকার। এটি কোনও ধর্মীয় বা জাতিগত সমস্যা নয়। প্রতিটি দেশের সরকার এ জঙ্গিবাদের বিরুদ্ধে কার্যক্রম হাতে নিয়েছে। একটি শান্তিপূর্ণ সমাজ ও দেশ নিশ্চিত করতে হলে দল, মত, জাতি নির্বিশেষে সকলকে জঙ্গিবাদ বিরোধি কর্মকাণ্ডে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ‘জঙ্গিবাদের প্রভাবক ও প্রেক্ষিত বিশ্লেষণ’ শীর্ষক এক কর্মশালায় বক্তারা এসব কথা বলেন। মানুষের জন্য ফাউন্ডেশনের (এমজেএফ) সহায়তায় ঘাসফুল বাস্তবায়ণাধীন ইয়েস প্রকল্পের আওতায় এ কর্মশালা আয়োজন হয়।

ঘাসফুলের উপ-পরিচালক মফিজুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক,

উপ-পুলিশ কমিশনার (উত্তর) কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত কর্মশালায় ছিলেন সহকারী পুলিশ কমিশনার (উত্তর) দেবদুত মজুমদার, জেলা তথ্য কর্মকর্তা সাইদ হাসান, ইয়েস প্রকল্পের সমন্বয়কারী অমর সাধন চাকমা, চান্দগাঁও থানার ওসি আবুল কালাম, পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া, চট্টগ্রাম সিটির করপোরেশন ওয়ার্ড কাউন্সিলর সাহেদ ইকবাল বাবু ও কফিল উদ্দিন খান, ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মো: মনিরুজ্জামান, ঘাসফুলের প্রশিক্ষক জোবায়দুর রশীদ ও ইয়েস প্রকল্পের স্বেচ্ছাসেবক নিবেদিতা পাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
এসইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
চিলিতে বিক্ষোভে নিহত ২৪, আটক ৬ হাজার
কাতার বিশ্বকাপের দর্শকরা পাবে প্রমোদতরীর স্বাদ
আইসিটি সেক্টরে আরও ১০ লাখ লোকের কর্মসংস্থান হবে: পলক
প্রেমের কথা স্বীকার করলেন জয়া আহসান
দণ্ডিত সেই শিশুদের মুক্তির বিষয়ে জানতে চান হাইকোর্ট


সেঞ্চুরিতে বিশ্ব রেকর্ড হৃদয়ের
৭ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো শুরু বৃহস্পতিবার
চুয়াত্তরের দুর্ভিক্ষের ছায়া দেখতে পাচ্ছি: সেলিমা রহমান
খুলনার অভ্যন্তরীণ রুটে বুধবার থেকে চলবে বাস
লবণের সংকট নিয়ে গুজব, বাজারে বাজারে অভিযান