php glass

আন্তঃস্কুল জাতীয় টেলিভিশন বিতর্ক শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রামে শুরু হয়েছে আন্তঃস্কুল জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা

walton

চট্টগ্রাম: স্টুডিওর বাইরে সরাসরি দর্শক উপস্থিতিতে চট্টগ্রামে শুরু হয়েছে আন্তঃস্কুল জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা। ৫০ পর্বের এ প্রতিযোগিতা অক্টোবর থেকে প্রচারিত হবে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র থেকে। দেশের  ৪৮টি স্কুল এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। এর মধ্যে চট্টগ্রামের ১৮টি দল আছে।

একমাত্র রাষ্ট্রীয় অডিও ভিজ্যুয়াল গণমাধ্যম বিটিভি যুক্তি ও প্রযুক্তি নির্ভর মেধাবী প্রজন্ম সৃষ্টির প্রয়াসে স্কুল পর্যায়ের এ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম (টিআইসি) মিলনায়তনে প্রথম দিনের ৪টি বিতর্ক প্রতিযোগিতা হয়। ‘তথ্য প্রযুক্তি নয়, কৃষিভিত্তিক শিল্প ব্যবস্থার উন্নয়নই বাংলাদেশের বেশি প্রয়োজন’ এই বিষয়য়ে অংশগ্রহণ করে চট্টগ্রামের সিলভার বেলস গার্লস হাইস্কুল ও সিরাজগঞ্জের বিএল সরকারি উচ্চ বিদ্যালয়। এতে সভাপতিত্ব করেন সাংবাদিক বিশ্বজিৎ চৌধুরী। এরপর লক্ষ্মীপুর জেলার প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল অ্যান্ড কলেজ ও চট্টগ্রামের সরকারি মুসলিম হাইস্কুলের মধ্যে প্রতিযোগিতা হয়।বিষয় ছিলো- দুর্নীতি দমনে মানসিকতার পরিবর্তনই যথেষ্ট। সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি করপোরেশন, শিক্ষা স্ট্যান্ডি কমিটির চেয়ারম্যান নাজমুল হক ডিউক।

সাবেক বিতার্কিক সাইফ চৌধুরীর সভাপতিত্বে ‘আগামী দিনের সংকট হবে পরিবেশের, ক্ষুধার নয়’ বিষয়ে মুখোমুখি হয় ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও হাটহাজারী উপজেলার ড. শহীদুল্লাহ একাডেমি। সবশেষে চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ ও হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের মধ্যে ‘সম্পদের অভাব নয়, অতিরিক্ত জনসংখ্যাই বাংলাদেশের সবচেয়ে বড় সমস্যা’ বিষয়ে বিতর্ক প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন সাংবাদিক কলিম সরওয়ার।

প্রতিযোগিতা শুরুর আগে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্য্য, বিতর্ক প্রতিযোগিতার প্রযোজক শেখ শওকত ইকবাল চৌধুরী, দৃষ্টি চট্টগ্রামের সভাপতি ও প্রতিযোগিতার নির্দেশক মাসুদ বকুল, প্রতিযোগিতার প্রধান সমন্বয়কারী কাজী আরাফাত প্রমুখ।

>> মাদক ও অনিয়মের বিরুদ্ধে অভিযান চলবে: তথ্যমন্ত্রী

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
বাউল গান আর কাওয়ালিতে লোকজ মুগ্ধতা
ছায়ানটের শ্রোতার আসরে রবীন্দ্র সঙ্গীতের সুর
যত পড়বেন, ততই শিখবেন: বিচারপতি মোহাম্মদ ইমান আলী
দানবীর রণদাপ্রসাদ সাহার জন্ম
মেসির গোলে লিড নিয়ে বিরতিতে আর্জেন্টিনা


আইসিসিআর অ্যাওয়ার্ডে ভূষিত হলেন রেজওয়ানা চৌধুরী বন্যা
বনানীতে ট্রেনের ধাক্কায় শিশুর মৃত্যু
বরের ‘নাগিন ড্যান্স’ দেখে বিয়ে ভেঙে দিল কনে!
অশ্লীল নৃত্যের অভিযোগে যাত্রা প্যান্ডেল ভেঙে দিলো ইউএনও
মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা