php glass

সবজি ও মাছের দাম অপরিবর্তিত

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

চট্টগ্রাম: গত সপ্তাহের মতোই চট্টগ্রামের বাজারে প্রায় একই দামে বিক্রি হচ্ছে বিভিন্ন সবজি ও মাছ। এছাড়া শীতকালীন সবজি বিক্রি হচ্ছে চড়া দামে। মাংসের দামও অপরিবর্তিত।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রেয়াজউদ্দিন বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি টমেটো ১১০ টাকা, শিম ১০০ টাকা, ফুলকপি ৫০ টাকা, বাঁধাকপি ৪০ টাকা, মুলা ৪০ টাকা, কাঁকরোল ৫০ টাকা, বেগুন ৬০ টাকা, বরবটি ৬০ টাকা, পটল ৫০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, ঝিঙা ৫০ টাকা, গাজর ৪৫ টাকা, করলা ৫০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ টাকা ও পেঁপে ৩৫ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজারে রূপচাঁদা ৬৫০ টাকা, লাল কোরাল ৫০০ টাকা ও চিংড়ি ৫০০ থেকে ৬০০ টাকা, তেলাপিয়া ১৩০ টাকা, রুই ২০০ থেকে ২৪০ টাকা, কাতলা ২৫০ টাকা, কৈ ২০০-২৫০ টাকা, ১ কেজি ওজনের ইলিশ ১ হাজার টাকায় বিক্রি হচ্ছে।

...এছাড়া প্রতিকেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৪০ টাকা, সোনালি মুরগি ২৫০ টাকা, দেশি মুরগি ৪০০ টাকা পাকিস্তানি মুরগি বিক্রি হচ্ছে ২৪০ টাকায়। খাসির মাংস ৭৫০ টাকা, গরুর মাংস ৭০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ফার্মের ডিম প্রতি ডজন বিক্রি হচ্ছে ১১০ টাকায়।

বাজার করতে আসা চাকুরীজীবী শামীম আহম্মেদ বাংলানিউজকে বলেন, পুরো সপ্তাহের জন্য সবজি ও মাছ কিনে রাখতে হয় বন্ধের দিনে। দাম গত সপ্তাহের মতোই আছে। টমেটো আর শিমের দাম কমছে না।

মাছ বিক্রেতারা জানান, হ্যাচারি থেকে আসা মাছের পর্যাপ্ত সরবরাহ আছে। প্রায় সব ধরনের মাছের দাম আগের মতোই আছে, তেমন বাড়েনি।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
সিলেটে লবণ বিক্রেতাকে জরিমানা
লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা, হবিগঞ্জে আটক ৪
‘খালেদা জিয়াকে চিকিৎসার অধিকার থেকে বঞ্চিত করছে সরকার’
আবাসন খাতে সর্বোচ্চ করদাতা র‌্যাংগস প্রপার্টিজ লিমিটেড
‌সিলেটের বাজারে লব‌ণ সংকটের গুজব


মিরপুরে ছুরিকাঘাতে ২ শিক্ষার্থী আহত
লিবিয়ায় বিমান হামলায় এক বাংলাদেশি নিহত, আহত ১৫
৬০ বিঘা জমির আম গাছ কাটার ঘটনায় গ্রেফতার এক
গোলাপি বলে বাড়তি সুবিধা দেখছেন মিরাজ
সোনাগাজীতে বিয়ের প্রলোভনে ২ তরুণীকে ধর্ষণের অভিযোগ