কাউন্সিলর ও চসিক কর্মীদের জন্য তিন মাস চ্যালেঞ্জের

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

walton

চট্টগ্রাম: কাউন্সিলর ও কর্মকর্তাদের সততা, আন্তরিকতা ও গুরুত্বের সঙ্গে সমন্বিত টিম ওয়ার্কের মাধ্যমে কাজ করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) চসিকের পঞ্চম নির্বাচিত পরিষদের ৫০তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে মেয়র এ আহ্বান জানান।

তিনি বলেন, ভালো কিছু করতে হলে টিম ওয়ার্কের বিকল্প নেই। ভালো টিম ওয়ার্ক করতে পারলে যেকোনো অসাধ্য সাধন করা যায়। তাই আগামী তিন মাস চসিকের পঞ্চম নির্বাচিত পরিষদ সদস্য, কর্মকর্তা-কর্মচারীদের জন্য চ্যালেঞ্জিং সময়।

মেয়র বলেন, নগর পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য ডোর টু ডোর প্রকল্প নেওয়া হয়। এ কার্যক্রম বাস্তবায়নে ২ হাজার সেবক নিয়োগ দেওয়া হয়েছে। তাদের জন্য চসিককে অতিরিক্ত ২৮ কোটি টাকা বেতন দিতে হচ্ছে। পরিচ্ছন্ন কর্মীদের কর্মস্থলে আগমন এবং প্রস্থান সার্বিকভাবে মনিটরিং করতে হবে কাউন্সিলরদের।

কাউন্সিলরদের উদ্দেশে তিনি বলেন, জনপ্রতিনিধি হিসেবে মেয়র এবং কাউন্সিলররা একে অপরের পরিপূরক। আপনারা এলাকায় ভালো কাজ করলে মানুষ আপনাদের ভালো জানবে, আপনাদেরকে ভালো জানলে আমাকেও ভালো জানবে। তাই এলাকায় এমন কোনো কাজ করা যাবে না, যাতে নগরবাসীর দুর্ভোগ ও সমস্যার সৃষ্টি হয়। জনগণের সেবক হিসেবে নিজকে গড়ে তোলার মন-মানসিকতা নিয়ে এলাকার উন্নয়ন ও জনগণের স্বার্থে কাজ করতে হবে।

মেয়র জাইকার অর্থায়নে নিমতলা থেকে অলংকার পর্যন্ত সড়ক এবং আগ্রাবাদ এক্সেস রোডের কাজ ডিসেম্বরের মধ্যে সম্পন্ন করার সদিচ্ছা ব্যক্ত করেন। ডিটিটি রোড, আরাকান সড়ক, হাটহাজারী সড়ক, এয়ারপোর্ট রোড এবং বায়েজিদ বোস্তামী রোডের কাজও শেষ করার নির্দেশনা দেন।

থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম (টিআইসি) মিলনায়তনে অনুষ্ঠিত সভায় চসিক প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর এবং চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মোহাম্মদ মহিউদ্দীন আহমদ, লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, উপ-পুলিশ কমিশনার শ্যামল কুমার নাথ, সিটি মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম প্রমুখ উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন চসিক সচিব আবু শাহেদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
এআর/টিসি

Nagad
রাজশাহীতে বিদেশি পিস্তল, ম্যাগজিন ও গুলিসহ ব্যবসায়ী আটক
স্কুলছাত্রী ধর্ষণ মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে
মাদারীপুরে লিবিয়ায় মানব পাচার চক্রের এক নারী সদস্য গ্রেফতার
ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদককে গ্রেফতারে ফখরুলের নিন্দা
সরকারিভাবে শহীদ শেখ কামালের জন্মদিন উদযাপনের সিদ্ধান্ত


ড. মুহম্মদ শহীদুল্লাহর জন্ম
এন্টিবডি কিট থেকে পাটকল ll মুহম্মদ জাফর ইকবাল
যাত্রাবাড়ীতে ১০ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
ব্রহ্মপুত্র-যমুনা-সুরমা-কুশিয়ারার পানি দ্রুত বাড়ার শঙ্কা
ফেসবুকে বন্ধুত্বে প্রতারণা: ১৬ নাইজেরিয়ান কারাগারে