php glass

চট্টগ্রামে দুদুর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। ফাইল ছবি

walton

চট্টগ্রাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে চট্টগ্রামের একটি আদালতে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রাণী রায়ের আদালতে এ আবেদন জানান রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নুরুল আলম।

মামলার আর্জিতে তিনি বলেন, ১৬ সেপ্টেম্বর একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে অংশ নিয়ে শামসুজ্জামান দুদু বলেছেন ‘এদেশ থেকে বঙ্গবন্ধু যেভাবে বিদায় নিয়েছে, শেখ হাসিনাকেও সেভাবে বিদায় নিতে হবে।’

বাদী উল্লেখ করেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পূর্বেও এমন হুমকি দেওয়া হয়েছিল। দুদু ও একাত্তরের পরাজিত শক্তিরা এখন শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করছেন। এর আগেও তাকে ১৯ বার হত্যার ষড়যন্ত্র করা হয়।

বাদীর আইনজীবী অতিরিক্ত মহানগর পিপি নিখিল কুমার নাথ বাংলানিউজকে জানান, বাংলাদেশের অগ্রযাত্রা থামিয়ে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চায় দেশীয় এবং আন্তর্জাতিক চক্র। দুদুর বক্তব্যের মাধ্যমে সেই ষড়যন্ত্রের কথা প্রকাশ পেয়েছে। এজন্য তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন জানিয়েছি আমরা।

তিনি বলেন, আদালত বাদীর আবেদনটি গ্রহণ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে রাঙ্গুনিয়া থানায় নিয়মিত মামলা হিসেবে গ্রহণ করার জন্য পুলিশেকে নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
এমআর/টিসি

ইসরায়েলের জেলে নায়েলের ৪০ বছর, আশাবাদী পরিবার
রাজশাহীতে আখমাড়াই শুরু
যেন এক টুকরো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়!
হাত হারিয়ে পা দিয়েই পিইসি পরীক্ষা দিচ্ছে মুক্তামনি
উইকেটে জেঁকে বসা পূজারাকে ফেরালেন এবাদত


নরসিংদীর এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার
ভারত-বাংলাদেশ সম্পর্ক বরাবরই ভালো: মমতা
ভারত মুক্তিযুদ্ধের সময় পাশে ছিল তা ভুলিনি: প্রধানমন্ত্রী
২ উইকেট হারিয়েই বড় লিডের পথে ভারত
আগুন থেকে বাঁচতে মেয়র নাছিরের প্রচারপত্র