php glass

সংস্কার হবে চৈতন্যগলি কবরস্থানের জানাজা ভবন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এম মনজুর আলমকে ২২ মহল্লা কমিটির নেতারা আবেদনপত্র তুলে দেন।

walton

চট্টগ্রাম: মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে নগরের স্টেশন রোড চৈতন্যগলি ২২ মহল্লা কমিটির জানাজা ভবন সংস্কার ও কবরস্থান সংলগ্ন একই ভবনকে আরও বৃদ্ধি করে নির্মিত হবে হেফজখানা ও এতিমখানা।

এ উপলক্ষে সাবেক মেয়র এম মনজুর আলমের দেওয়ানহাট অফিসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় কমিটির নেতারা ভবন নির্মাণের জন্য আবেদনপত্র এবং ভবনের নকশা মনজুর আলমের কাছে হস্তান্তর করেন।

মনজুর আলম বলেন, মানুষ মরণশীল। প্রত্যেক মানুষকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। এই পৃথিবীর জীবনটা ক্ষণস্থায়ী। সকলকে পরকালের কথা স্মরণ করতে হবে। ভাবতে হবে অনন্ত জীবনের কথা। যার শুরু আছে শেষ নেই। কবরের একাকী জীবনের জন্য একমাত্র পুঁজি হচ্ছে মানুষের আমল। এটাই মাটির ঘরের একমাত্র পাথেয়।

তিনি বলেন, ‘কবরবাসীর পাশে হেফজখানা ও এতিমখানা নির্মাণের ফলে নিয়মিত এখানে কুরআন তেলোয়াত, যিকির, কবরবাসীদের মাগফিরাত কামনায় নিয়মিত দোয়া ও ধর্মীয় কর্মকাণ্ড পরিচালনার ফলে তাদের আত্মা কিছুটা হলেও শান্তি পাবে বলে আমি মনে করি।’   

সভায় উপস্থিত ছিলেন বাইশ মহল্লা কমিটির সভাপতি মোহাম্মদ ইউসুপ, সহ সভাপতি শওকত হোসাইন, যুগ্ম সম্পাদক মনজুরুল আলম, মো. সালাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী ও মোহাম্মদ তারেক, ধর্ম বিষয়ক সম্পাদক নুরুল হক, কার্যকরি সদস্য জাহেদ হোসেন, শওকত আলী, মোস্তফা-হাকিম গ্রুপের প্রধান প্রকৌশলী বিপুল চাকমা, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ ইব্রাহিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
বছরে ১৪ মিলিয়ন পর্যটক আসে হা লং-এ: ডং হুই হাউ
ভ্রমণে হাত বাড়ালেই ‘ট্যুরিস্ট পুলিশ’
ধ্বংসের মুখে বাঘিয়ার বিলের জীববৈচিত্র্য
পর্যটনে দ্রুত দৃশ্যমান কিছু করতে চাই: মাহবুব আলী
পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু


দুই হাত হারানো ক্রিকেটভক্ত রইসের মাসিক আয় ১৫ হাজার
দেশে ভ্রমণে আগ্রহ বাড়ছে নারীদের
ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ
সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকের মৃত্যু
নম্বরপ্লেট বিহীন বিআরটিসি বাস ফেরত পাঠালেন শ্রমিকরা