php glass

স্থানীয় পর্যায়ে এসডিজি বাস্তবায়নে দিনব্যাপী কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান

walton

চট্টগ্রাম: স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে জনপ্রশাসনের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় দিনব্যাপী কর্মশালার আয়োজন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

মো. আবদুল মান্নান বলেন, ২০১৬ থেকে ২০৩০ সাল পর্যন্ত মেয়াদে বৈশ্বিক উন্নয়ন অ্যাজেন্ডা বাস্তবায়নের পরিকল্পনা প্রণয়ণে বাংলাদেশ ইতোমধ্যে যথেষ্ঠ অগ্রগতি সাধন করেছে। এসডিজির ১৭টি অভীষ্টের আওতায় ১৬৯টি লক্ষ্যমাত্রা এবং ২৩২টি সূচক রয়েছে। এ সূচকগুলো সব দেশের জন্য সমানভাবে প্রযোজ্য না হলেও বাস্তবায়ন অত্যন্ত চ্যালেঞ্জিং।

তিনি বলেন, এসডিজির লক্ষ্যমাত্রাসমূহ পারস্পরিকভাবে সম্পর্কিত। এরমধ্যে অনেকগুলো সূচক রয়েছে যেগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং তা নিবিড়ভাবে বাস্তবায়ন করলে অন্য অনেক সূচক আপনা আপনি বাস্তবায়িত হয়ে যাবে। কোনো একটি লক্ষ্যমাত্রায় ভালো ফলাফল প্রত্যাশা করা মানে এর সঙ্গে যুক্ত সকল সূচকের ভাল ফলাফল নিশ্চিত করা।

জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের সভাপতিত্বে কর্মশালায় স্থানীয় সরকারের বিভাগীয় পরিচালক দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকীসহ জেলা প্রশাসনের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম চট্টগ্রাম জেলা প্রশাসন
পাঁচ দিনে ৩৯৩ কোটি টাকার বেশি আয়কর আদায় চট্টগ্রামে
গণস্বাস্থ্যে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক নেফ্রোলজি সম্মেলন
ব্যাঙ ও বিড়ালছানা | সুমাইয়া বরকতউল্লাহ্
জলপাইয়ের টক-ঝাল-মিষ্টি আচার 
স্মার্টসিটি হচ্ছে আগরতলা


টাঙ্গাইলে ধর্ষণ মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন
এশিয়া প্যাসিফিক সামিটে যোগ দিতে কম্বোডিয়া গেলেন স্পিকার
পাকিস্তানে হামলাচেষ্টার অভিযোগে ভারতের ‘জেমস বন্ড’ আটক
চুয়াডাঙ্গায় বাস চলাচল বন্ধ, যাত্রীদের দুর্ভোগ 
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের জনগণ পিষ্ট: আ স ম রব