php glass

তিশা গাইলেন ‘মধু হই হই আরে বিষ খাওয়াইলা’

মিজানুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তিশা গাইলেন ‘মধু হই হই আরে বিষ খাওয়াইলা’

walton

চট্টগ্রাম: দুপুরে সিলভার স্ক্রিনে ‘টিম মায়াবতী’ আসছে- খবরটি আগেই জেনে গিয়েছিলেন দর্শকরা। তাই মায়াবতী ছবির সঙ্গে ছবির অভিনেতা-অভিনেত্রীদের দেখতে শনিবার বাড়তি ভিড়ই ছিলো চট্টগ্রামের প্রথম এ সিনেপ্লেক্সে।

ঘড়ির কাঁটা বিকেল সাড়ে তিনটার ঘর ছুঁতেই সিলভার স্ক্রিনের প্লাটিনাম হলে বিরতি পড়ে ‘মায়াবতী’র। দর্শকরা কিছু বুঝে উঠার আগে মুহূর্তেই জ্বলে উঠে অন্ধকার হলের সব বাতি। হলরুমে একে একে প্রবেশ করেন ‘মায়াবতী’র পরিচালক অরুণ চৌধুরী, প্রযোজক আনোয়ার আজাদসহ অন্যরা।

বড় পর্দার সামনে ‘টিম মায়াবতী’র সবার দেখা মিললেও খোঁজ মিলছিল না ছবিতে নাম চরিত্রে অভিনয় করা জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার। শুরু হয় গ্যালারীভর্তি দর্শকদের হট্টগোল। তিশা কোথায়? তিশা কোথায়? তিশার মুখে চট্টগ্রামের গান শুনতে চাই- এমন সব প্রশ্ন, অনুযোগ রেখে একসঙ্গে আওয়াজ তোলেন সবাই।

তিশার সঙ্গে ‘মধু হই হই আরে বিষ খাওয়াইলা’ গান গাইছেন রুবেল

দর্শকদের শান্ত করতে এগিয়ে আসেন পরিচালক অরুণ চৌধুরী। বলেন, ‘তিশার জন্য আপনারা মন খারাপ করবেন না। আমি বহুদিন ম্যাজিশিয়ান হিসেবে কাজ করেছি। ম্যাজিক দেখিয়ে বহু লোকের মন ভালো করেছি। চট্টগ্রামের মানুষকে আমি ভালোবাসি। আপনাদের জন্যই আমি আরেকবার ম্যাজিশিয়ান হবো। তিশাকে ম্যাজিক করে আপনাদের সামনে হাজির করবো। হিং টিং চট!’

অরুণের মুখের কথা শেষ হতে দেরি- তবে হলরুমে তিশার আসতে দেরি হলো না। সবার সামনে দাঁড়িয়ে স্বভাবসুলভ ভঙ্গিতেই হাসলেন এ অভিনেত্রী। তার সঙ্গে হাসলো পুরো হল। দর্শকদের অনুরোধে তিনি গেয়ে শোনান চট্টগ্রামের জনপ্রিয় গান ‘মধু হই হই আরে বিষ খাওয়াইলা।’ তাতে কণ্ঠ মেলান উপস্থিত সবাই। গানের ফাঁকে ফাঁকে চলে নাচ-আড্ডা।  

নুসরাত ইমরোজ তিশা বলেন, ‘চট্টগ্রামে এলে ভিষণ ভালো লাগা কাজ করে। এখানকার মানুষের দারুণ ভালোবাসা পাই। সবাই ভালো কাজের জন্য এপ্রিশিয়েট করে। ভালো ফিডব্যাক দেয়। এ কারণে নিজের কোনো ছবি মুক্তি পেলে সবার আগে জিজ্ঞেস করি, ছবিটি কী চট্টগ্রামে মুক্তি পাচ্ছে? চট্টগ্রামের কোন কোন হলে ছবিটি দেখানো হবে?’

দর্শকদের সঙ্গে কথা বলেন নুসরাত ইমরোজ তিশা

তিনি বলেন, ‘মায়াবতীতে সুন্দর গান আছে, সুন্দর রোমান্স আছে, জীবনের দুঃখবোধ আছে। সব মিলিয়ে একটি ফুল প্যাকেজের ছবি মায়াবতী। আমাদের সবার খুব কাছের গল্প নিয়ে অরুণদা ছবিটি বানিয়েছেন। ছবির মাধ্যমে তিনি একটি ম্যাসেজ সমাজের প্রতি দিতে চেয়েছেন। ভালো কাজে অনুপ্রেরণা দিতে আপনারা সবাই ছবিটি দেখবেন।’

তিশা বলেন, ‘মাত্র একদিন হলো মায়াবতী মুক্তি পেয়েছে। অলরেডি আমরা খুব ভালো সাড়া পেতে শুরু করেছি। ঢাকার বিভিন্ন সিনেমা হলে খুব ভালো রেসপন্স পাওয়া গেছে। সবাই গল্পের প্রশংসা করছে। আপনারাও ছবিটি দেখবেন। ভালো-খারাপ জানাবেন। আপনাদের জন্যই আমি আজকের তিশা।’

২ ঘণ্টা ২০ মিনিট ব্যাপ্তির মায়াবতী ছবির গল্প গড়ে উঠেছে নারী পাচারকে ঘিরে। নিটোল প্রেমের গল্পের পাশাপাশি পরিচালক অরুণ চৌধুরী এতে সমাজের নানা অসংগতি তুলে ধরেছেন।

আনোয়ার আজাদ ফিল্মস ও অনন্য সৃষ্টি অডিও ভিশন প্রযোজিত ‘মায়াবতী’তে তিশা ছাড়াও অভিনয় করেছেন রোহান, ফজলুর রহমান বাবু, রাইসুল ইসলাম আসাদ, দিলারা জামান, মামুনুর রশীদ, নরেশ ভুঁইয়া, ওয়াহিদা মল্লিক জলি, আফরোজা বানু, অরুণা বিশ্বাস, আবদুল্লাহ রানা, তানভীর হোসেন প্রবাল, আগুন, মীমসহ অনেকে।

চট্টগ্রামের সিলভার স্ক্রিনে নুসরাত ইমরোজ তিশা

মুগ্ধতা ছড়াল মায়াবতী:

শনিবার সিলভার স্ক্রিনে দুপুরের শোতে মায়াবতী দেখতে এসেছিলেন সেনাবাহিনীর কর্মকর্তা মেজর শফি। তিনি বলেন, সমাজের অনেক কিছুই আমরা নিষিদ্ধ করে রেখেছি। কিন্তু এসব জানা সবার জন্য জরুরি। যৌন পল্লীর নানা ঘটনা তুলে ধরে পরিচালক মায়াবতী ছবিতে যে ম্যাসেজ দিতে চেয়েছেন সমাজিক সচেতনতা সৃষ্টিতে তা অবদান রাখবে।

তিনি বলেন, গল্পের সঙ্গে তিশার অভিনয় ছিলো দুর্দান্ত। যতক্ষণ ছবি দেখেছি ঘোরের মধ্যে ছিলাম। ভালো গল্প আর অসাধারণ অভিনয়ের কারণে মায়াবতীতে মুগ্ধ হলাম।

শুক্রবার থেকে সিলভার স্ক্রিনের প্লাটিনাম হলে দুপুর এবং বিকেলের শোতে এবং টাইটানিয়াম হলে সকাল ও রাতের শোতে চলছে মায়াবতী। নগরের ২ নম্বর গেইটের ফিনলে স্কয়ারে সিলভার স্ক্রিনের টিকিট কাউন্টার থেকে নির্দিষ্ট দামে টিকিট কিনে যে কেউ এ সময়ে মায়াবতী দেখতে পারবেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম সিনেমা চলচ্চিত্র বিনোদন
আ’লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরি হয়েছে: ফখরুল
ভারত-বাংলাদেশ কলকাতা টেস্টের সময় এগিয়ে আনা হলো
বশেমুরবিপ্রবির সাবেক ভিসির বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু
বেপরোয়া রাজনীতি রাজনৈতিক দুর্ঘটনা ঘটাতে পারে: কাদের
শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত ভারতের ক্রিকেট


দেশে ১ কোটি মানুষ কর দিতে সক্ষম: তথ্যমন্ত্রী
রিজেন্ট টেক্সটাইলের ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা
সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন
বেনাপোলে ৮ স্বর্ণের বারসহ আটক ১ 
শিশু রাজন কি বিনা চিকিৎসায় মারা যাবে?