php glass

চট্টগ্রাম-ব্যাংকক রুটে রিজেন্টের ফ্লাইট বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিজেন্ট এয়ারওয়েজ

walton

চট্টগ্রাম: বেসরকারি বিমান সংস্থা রিজেন্ট এয়ারওয়েজ তিন মাসের জন্য ঢাকা-চট্টগ্রাম-ব্যাংকক রুটে ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে। রোববার (১৫ সেপ্টেম্বর) থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত এই রুটে সংস্থাটির ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।

২০১৩ সালে ঢাকা-ব্যাংকক রুটে সপ্তাহে তিনদিন ফ্লাইট পরিচালনা করে বিমান সংস্থাটি। ২০১৪ সালের ২৭ এপ্রিল থেকে চট্টগ্রাম-ব্যাংকক রুটে সপ্তাহে দুইদিন ফ্লাইট পরিচালনার মধ্য দিয়ে যাত্রী পরিবহন শুরু করেছিল রিজেন্ট এয়ারওয়েজ। যাত্রীর সংখ্যা বেড়ে যাওয়ায় ফ্লাইট সংখ্যা বাড়িয়ে ওই বছরের সেপ্টেম্বর থেকে সপ্তাহে তিনদিন যাত্রী পরিবহন শুরু হয়।

ফ্লাইট বন্ধের কারণ জানতে চাইলে রিজেন্ট এয়ারওয়েজের সহকারী মহাব্যবস্থাপক কে এম জাফর উজ জামান বলেন, ‘বাংলাদেশে থাইল্যান্ডের ভিসা ইস্যুর পরিমাণ কমে গেছে। তাই এই রুটে যাত্রীর সংখ্যাও কমে গেছে। এখন ভ্রমণের অফপিক সিজন চলছে। তাই আমরা সাময়িকভাবে ঢাকা-চট্টগ্রাম-ব্যাংকক রুটটি বন্ধ রেখেছি। ডিসেম্বর মাস থেকে আবারও ফ্লাইট চালু করা হবে।’

এদিকে চট্টগ্রাম থেকে একমাত্র রিজেন্ট এয়ারওয়েজেই সরাসরি থাইল্যান্ডে যাওয়ার সুযোগ বন্ধ হয়ে যাওয়ায় যাত্রীরাও ক্ষুব্ধ হয়েছেন। আগ্রাবাদের ব্যবসায়ী হানিফ রহমান বাংলানিউজকে বলেন, পরিবার নিয়ে এ মাসের শেষের দিকে ব্যাংকক যাওয়ার পরিকল্পনা ছিল। কিন্তু টিকিট নিতে গিয়ে তাদের ফ্লাইট বন্ধের বিষয়টি জানতে পারি।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ডিএসইর সূচক বাড়লেও কমেছে সিএসইতে
মাঠে সতীর্থকে মেরে বড় শাস্তির অপেক্ষায় শাহাদাত
দীপন হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়ে ১ ডিসেম্বর
নতুন বিয়ে, জরুরি ঘর আর অফিস ব্যালেন্স 
বন্দুকযুদ্ধে ‘আইজ্জা ডাকাত’ নিহত


‘রোহিঙ্গাদের ফেরত পাঠানো যাবে, কিন্তু রাতারাতি সম্ভব নয়’
২ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনলেন সিসিক মেয়র
শিক্ষার্থীদের চতুর্থ শিল্পবিপ্লবের উপযোগী করতে হবে   
দ্রব্যের মূল্যবৃদ্ধিতে বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশ
সরকারের প্রতি দেশের মানুষের সমর্থন নেই: মিনু