php glass

মোস্তফা-হাকিম ফাউন্ডেশনের কারবালা মাহফিল সম্পন্ন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোস্তফা-হাকিম ফাউন্ডেশনের কারবালা মাহফিল।

walton

চট্টগ্রাম: পবিত্র আশুরায় দশদিনব্যাপী শোহাদায়ে কারবালা মাহফিলের সমাপনী দিবসের প্রথম সেশন উত্তর কাট্টলীতে সাবেক মেয়র এম মনজুর আলমের বাসভবনে অনুষ্ঠিত হয়েছে।

আহলে বায়তের স্মরণে খতমে কুরআন, খতমে সহীহ বুখারী শরীফ, স্মৃতিচারণ, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়ে এদিন সকাল ১০টায়।

দ্বিতীয় সেশন অনুষ্ঠিত হয় সিটি গেইট মোস্তফা-হাকিম বাগানবাড়ির হযরত আবু বকর জামে মসজিদে বাদ মাগরিব।

এম মনজুর আলমের সভাপতিত্বে ও মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় এ মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে সাবেক মেয়র এম মনজুর আলম বলেন, পৃথিবীর ইতিহাসে মুসলিম উম্মাহ’র জন্য এটা শোকাবহ ও স্মরণীয় দিন। এইদিন মহানবীর দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রা.) ইয়াজিদ বাহিনীর হাতে শহীদ হন। রাসুল পরিবারের এই আত্মত্যাগ আজ বিশ্বব্যাপী স্মরণীয়। তাদের এই ত্যাগ ইসলামকে করেছে আরো সমুন্নত ও উজ্জ্বল। ন্যায়-নীতি ও ধর্মীয় অনুশাসন মেনে চলাই হলো কারবালার শিক্ষা।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার শায়খুল হাদিস আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী। আলোচক ছিলেন জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা মুফতি অছিয়র রহমান আল কাদেরী, জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার প্রধান মুফতি আল্লামা মুফতি মোহাম্মদ আব্দুল ওয়াজেদ, মসজিদে তৈয়বিয়ার খতিব মাওলানা সৈয়দ ইউনুছ রজবী, পেশ ইমাম মাওলানা আব্দুল মান্নান ও মাওলানা আবু তাহের নিজামী।

উপস্থিত ছিলেন চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনের এমপি দিদারুল আলম, তাহের গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর চেয়ারম্যান এম এ তাহের, মোস্তফা-হাকিম গ্রুপের পরিচালক নিজামুল আলম, সারওয়ার আলম, তাহের গ্রুপের পরিচালক শাহীনুল আলম, মোস্তফা-হাকিম গ্রুপের পরিচালক ফারুক আজম, সাইফুল আলম, সাহিদুল আলম, উত্তর কাট্টলী মোস্তফা-হাকিম কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, উপাধ্যক্ষ বাদশা আলম, মোস্তফা-হাকিম কেজি স্কুল পরিচালনা পর্ষদের সদস্য নেছার আহাম্মদ সহ জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসার মুফতি, মুহাদ্দেস ও আলেম-ওলামারা।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ksrm
বহিষ্কৃত হলেন আইএইচটির ৬ পরীক্ষার্থী
ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের ডিজি বাবলু কুমার
শ্রেণীকক্ষে সিলিং ফ্যানের পাখা খুলে পড়ে ২ শিক্ষার্থী আহত
ভুল শুধরে বিমানকে এগিয়ে নেওয়ার প্রত্যয় নতুন এমডির
ইউজিসিতে আইইবি প্রতিনিধি দল


পৌনে ৩ বছরের মধ্যে সর্বনিম্ন অবস্থানে ডিএসই সূচক
বাংলাদেশে গান করতে আসছেন রানু মণ্ডল!
সংস্কার হবে চৈতন্যগলি কবরস্থানের জানাজা ভবন
পচা-বাসি খাবার খাওয়াচ্ছে থিম ওমর প্লাজার ৩ রেস্তোরাঁ
শহর পরিচ্ছন্ন রাখতে সবাইকে মিলে কাজ করতে হবে