php glass

কাউন্সিলরের সম্মানির টাকায় অ্যাম্বুলেন্স

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

চট্টগ্রাম: নগরের ২৩ নম্বর উত্তর পাঠানটুলী ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জাবেদ। চট্টগ্রাম সিটি করপোরেশন থেকে পাওয়া সম্মানির টাকায় তিনি কিনেছেন অ্যাম্বুলেন্স।

কেন এমন উদ্যোগ- এ প্রশ্নে তিনি বললেন, জরুরী মুহূর্তে এলাকা থেকে রোগীকে হাসপাতালে পাঠাতেই মূলত অ্যাম্বুলেন্সটি কিনেছি। একজন ভুক্তভোগী হিসেবে ওই সময়ে রোগী ও তার অভিভাবকদের কি অবস্থায় পড়তে হয়- তা আমি ভালোভাবেই বুঝেছি।

কাউন্সিলর মোহাম্মদ জাবেদ এর বাবা একদিন হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। হাসপাতালে নেওয়ার জন্য আশপাশে ছিল না কোনো অ্যাম্বুলেন্স। খবর দেওয়ার পর জিইসি এলাকা থেকে রাস্তার যানজট পেরিয়ে দীর্ঘক্ষণ পর একটি অ্যাম্বুলেন্স আসে। ফলে অনেক দেরিতে তার বাবাকে হাসপাতালে নিতে  হয়। ওই সময়টাকে অ্যাম্বুলেন্সের জন্য অপেক্ষায় থাকাটা ছিল খুবই কষ্টকর।

তিনি বলেন, ‘তখন থেকেই আমার ইচ্ছে ছিল এলাকার মানুষের জন্য একটি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করবো। সিটি করপোরেশন থেকে আমি যে সম্মানি পেয়েছি, সেই টাকা এবং এক বন্ধুর সহযোগিতা নিয়ে আধুনিক মানের একটি অ্যাম্বুলেন্স কিনেছি’।

জাপান থেকে আমদানি করা প্রায় ১২ লাখ টাকা দামের শীতাতপ নিয়ন্ত্রিত এই অ্যাম্বুলেন্সে আছে জরুরী সেবা দেওয়ার ব্যবস্থা। এটি বর্তমানে ব্যবহার করা হচ্ছে এলাকার মানুষের জন্য।

কাউন্সিলর মোহাম্মদ জাবেদ জানান, অ্যাম্বুলেন্সটি জরুরী রোগী আনা-নেওয়ার কাজে ব্যবহার করা হবে। এজন্য নূন্যতম ফি ধরা হয়েছে মাত্র ২শ টাকা। এই টাকা অ্যাম্বুলেন্সের চালক ও গাড়িটি রক্ষণাবেক্ষণের কাজে ব্যবহার করা হবে।

এছাড়া প্রত্যেক বাসা-বাড়িতে একটি হটলাইন নম্বর দেওয়া হবে, যাতে এলাকার মানুষ যে কোনো মুহূর্তে অ্যাম্বুলেন্সের সেবা পেতে পারে। ২৪ ঘণ্টা  সেবা পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ksrm
পটুয়াখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ২
পূজা উপলক্ষে লেমিস গাইলেন ‘বল দুর্গা মাইকি জয়’
বহিষ্কৃত হলেন আইএইচটির ৬ পরীক্ষার্থী
ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের ডিজি বাবলু কুমার
শ্রেণীকক্ষে সিলিং ফ্যানের পাখা খুলে পড়ে ২ শিক্ষার্থী আহত


ভুল শুধরে বিমানকে এগিয়ে নেওয়ার প্রত্যয় নতুন এমডির
ইউজিসিতে আইইবি প্রতিনিধি দল
পৌনে ৩ বছরের মধ্যে সর্বনিম্ন অবস্থানে ডিএসই সূচক
বাংলাদেশে গান করতে আসছেন রানু মণ্ডল!
সংস্কার হবে চৈতন্যগলি কবরস্থানের জানাজা ভবন