সরকার আন্তরিক বলেই দেশে সাক্ষরতার হার বাড়ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কর্মশালায় প্রশিক্ষণার্থীদের সঙ্গে অতিথিরা

walton

চট্টগ্রাম: জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে এবং ইউনিসেফ বাংলাদেশের সহযোগিতায় দুই দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) নগরের একটি হোটেলের হলরুমে এ কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) হৃষীকেশ শীলের সভাপতিত্বে ও ডবলমুরিং থানা শিক্ষা অফিসার চৌধুরী আবদুল্লাহ আল মামুনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদফতর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. সুলতান মিয়া। বিশেষ অতিথি ছিলেন ইউনিসেফ বাংলাদেশের হেড অব জোন (চট্টগ্রাম) মাধুরী ব্যনার্জী।

স্বাগত বক্তব্য দেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জহির উদ্দিন চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য দেন চট্টগ্রাম পিটিআই সুপার কামরুন নাহার।

কর্মশালায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মান সম্মত শিক্ষা নিশ্চিত করতে কঠোর নির্দেশনা দিয়েছেন। সরকার শিক্ষা খাত নিয়ে সর্বোচ্চ আন্তরিক বলেই দেশে শিক্ষার হার বেড়ে ৭৪ শতাংশ পেরিয়েছে।

তারা বলেন, ঝরে পড়া রোধ, প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ ভর্তি নিশ্চিত ও শিক্ষক কর্তৃক শ্রেণি কক্ষে প্রত্যেক শিক্ষার্থীকে সমানভাবে যুগোপযোগী পাঠদান নিশ্চিত করা গেলে ২০৩০ সালে এসডিজি অর্জনের পাশাপাশি মানসম্মত শিক্ষা বাস্তবায়ন করা সম্ভব হবে।

কর্মশালায় নগরের কোতোয়ালী, চান্দগাঁও, পাঁচলাইশ, ডবলমুরিং ও পাহাড়তলী থানা শিক্ষা অফিসার, সহকারী থানা শিক্ষা অফিসার, ইউআরসি’র ইন্সট্রাক্টর, পিটিআই সুপার ও ইন্সট্রাক্টরসহ ১৭ জন প্রশিক্ষককে মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নে বিদ্যালয়ের কার্যক্রম বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন ইউনিসেফ’র শিক্ষা অফিসার আফরোজা ইয়াছমিন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
সৈকতে ছিনতাইকালে রোহিঙ্গাসহ আটক ২
৬ দিনে মাস্ক কারখানা তৈরি করছে বেইজিং
সুরমা নদী এখন মরা গাঙ!
বোচাগঞ্জে গুলিবিদ্ধ হয়ে মাদকব্যবসায়ী নিহত
জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই


মানসিক স্বাস্থ্যসেবা নিয়ে রাউফুন নাহারের ‘মনের যত্ন’
ঋত্বিক ঘটকের বাড়ি রক্ষার আশ্বাস প্রতিমন্ত্রীর
করোনা ভাইরাসে উহানেই আরও ৯৩ জনের মৃত্যু
আ’লীগের নেতাদের সঙ্গে বনভোজন, বিএনপির সম্পাদককে শোকজ
পটুয়াখালীতে মহিলা সংস্থার নতুন চেয়ারম্যানের প্রতি অনাস্থা