php glass

চুয়েট ক্যাম্পাসেই মিলবে আইইএলটিএস করার সুযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চুয়েট ও ব্রিটিশ কাউন্সিল কর্তৃপক্ষের স্মারক সই।

walton

চট্টগ্রাম: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সঙ্গে ব্রিটিশ কাউন্সিলের ‘অ্যাম্বাসেডর প্রোগ্রাম ও আইইএলটিএস স্কলারশিপ স্কিম’ শীর্ষক দ্বি-পাক্ষিক সমঝোতা স্মারক সই হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে চুয়েট উপাচার্য কার্যালয়ে এ স্মারক সই করা হয়।

চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের উপস্থিতিতে স্মারকে চুয়েটের পক্ষে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী এবং ব্রিটিশ কাউন্সিলের পক্ষে পরিচালক (পরীক্ষা) সেবেস্তিয়ান পিয়ার্স সই করেন।

এ সময় চুয়েটের মানবিক বিভাগের সহযোগী অধ্যাপক ও স্মারকের সমন্বয়ক ড. মো. কামরুল হাছান, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের হেড অব বিজনেস ডেভেলপমেন্ট (পরীক্ষা সার্ভিসেস) সারওয়াত রেজা, অ্যাকাউন্ট রিলেশনশিপ অফিসার (পরীক্ষা) সৈয়দা ওয়াসিমা জহির এবং ব্রিটিশ কাউন্সিল চট্টগ্রামের ব্যবস্থাপক (পরীক্ষা সার্ভিসেস) হারুনুর রশিদ রিয়াদ উপস্থিত ছিলেন।

স্মারকের আওতায় চুয়েটের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীরা ব্রিটিশ কাউন্সিল কর্তৃক আইইএলটিএস কোর্সে অংশগ্রহণ ও প্রস্তুতি কার্যক্রম চুয়েট ক্যাম্পাসেই গ্রহণ করতে পারবেন। চুয়েট ক্যাম্পাসেই আইইএলটিএস পরীক্ষা নেওয়ার বিষয়ে উদ্যোগ নেওয়া হবে।

একইসঙ্গে আইইএলটিএস পরীক্ষায় ভালো ফলাফলের ভিত্তিতে প্রতিবছর দুজন শিক্ষার্থীকে ৫০ হাজার টাকার স্কলারশিপ এবং ক্যাম্পাস অ্যাম্বাসেডর হিসেবে কাজ করার সুযোগ দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৯
এমআর/টিসি

ksrm
পূজা উপলক্ষে লেমিস গাইলেন ‘বল দুর্গা মাইকি জয়’
বহিষ্কৃত হলেন আইএইচটির ৬ পরীক্ষার্থী
ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের ডিজি বাবলু কুমার
শ্রেণীকক্ষে সিলিং ফ্যানের পাখা খুলে পড়ে ২ শিক্ষার্থী আহত
ভুল শুধরে বিমানকে এগিয়ে নেওয়ার প্রত্যয় নতুন এমডির


ইউজিসিতে আইইবি প্রতিনিধি দল
পৌনে ৩ বছরের মধ্যে সর্বনিম্ন অবস্থানে ডিএসই সূচক
বাংলাদেশে গান করতে আসছেন রানু মণ্ডল!
সংস্কার হবে চৈতন্যগলি কবরস্থানের জানাজা ভবন
পচা-বাসি খাবার খাওয়াচ্ছে থিম ওমর প্লাজার ৩ রেস্তোরাঁ