php glass

চেষ্টা আর পরিশ্রমই  পারে সাফল্যের কাছে নিয়ে যেতে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

চট্টগ্রাম: তরুণ শিক্ষার্থীদের জীবনের লক্ষ্য ঠিক করে দৃঢ়তার সঙ্গে গন্তব্যে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেছেন, সাফল্য সারা জীবন অধরা থেকে যাবে এমন কোনো বিষয় নয়। তোমার চেষ্টা, পরিশ্রম আর আত্মবিশ্বাস-ই কেবল পারে নিজের ইচ্ছাকে সেখানে পৌঁছে দিতে।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে অনুষ্ঠিত ২০১৯ এর অটাম সেমিস্টারের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এই সময় বিভিন্ন স্কুলের ডিন, সিনিয়র শিক্ষক, প্রশাসনিক শাখার কর্মকর্তাবৃন্দ, শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী নতুন শিক্ষার্থীদের বিনয়ী হওয়ার পরামর্শ দিয়ে বলেন, তোমার সততা, মানবিকতা আর উদারতা-ই বলে দিবে তুমি কোন প্রতিষ্ঠানের পরিচয় বহন করছো। প্রচুর বই পড়ে নিজের জ্ঞানকে সমৃদ্ধ করার পাশাপাশি জড়িত হতে হবে সৃষ্টিশীল কাজে।

বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিনটা যে কারও জন্য স্মরণীয়। পথচলায় তাই সময়ের সঠিক ব্যবহার, আত্মবিশ^াস অর্জন, বৃত্তের বাইরে গিয়ে চিন্তা করা ও বেশি বেশি স্বপ্ন দেখার কথা বক্তব্যে তুলে ধরেন উপাচার্য।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সিআইইউর প্রক্টর ও আইকিউএসর পরিচালক অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার। তিনি ক্যাম্পাসের শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে কর্তৃপক্ষের নানামুখী পদক্ষেপের কথা তুলে ধরেন।

দুই পর্বে বিভক্ত অনুষ্ঠানের শেষে ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সিআইইউর কালচারাল ক্লাবের সদস্যরা নাচ, গান ও কবিতা পরিবেশন করেন।

বিভিন্ন পর্বে যারা অংশ নেন তারা হলেন: আতিয়া, তাফরিহা, সামিহা, অতন্দ্রিলা, মিতু, অনিন্দিতা, অমিতাব, অদ্রি, রাহিমা, অন্তরা, রাইয়ান, তাশরিন, রেজওয়ানা, নাবিলা প্রমুখ।

এদিকে সিআইইউ ক্যাম্পাসে পা রেখেই ভীষণ উচ্ছ্বসিত নবীন শিক্ষার্থীরা। দিমা নামের একজন ছাত্রী বলেন, দারুণ লাগছে! অনেক নতুন বন্ধু পেয়েছি। ক্যাম্পাসের পরিবেশটা মনের মতো। আশা করছি আগামি দিনগুলো সুন্দরভাবে কাটবে।

বাংলাদেশ সময়:২০১০ ঘণ্টা, ৭ সেপ্টেম্বর, ২০১৯

জেইউ/টিসি

ksrm
পূজা উপলক্ষে লেমিস গাইলেন ‘বল দুর্গা মাইকি জয়’
বহিষ্কৃত হলেন আইএইচটির ৬ পরীক্ষার্থী
ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের ডিজি বাবলু কুমার
শ্রেণীকক্ষে সিলিং ফ্যানের পাখা খুলে পড়ে ২ শিক্ষার্থী আহত
ভুল শুধরে বিমানকে এগিয়ে নেওয়ার প্রত্যয় নতুন এমডির


ইউজিসিতে আইইবি প্রতিনিধি দল
পৌনে ৩ বছরের মধ্যে সর্বনিম্ন অবস্থানে ডিএসই সূচক
বাংলাদেশে গান করতে আসছেন রানু মণ্ডল!
সংস্কার হবে চৈতন্যগলি কবরস্থানের জানাজা ভবন
পচা-বাসি খাবার খাওয়াচ্ছে থিম ওমর প্লাজার ৩ রেস্তোরাঁ