php glass

‘আর কত বছর লাগবে রাস্তা ঠিক হতে?’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আরাকান সড়ক। ছবি: বাংলানিউজ

walton

চট্টগ্রাম: বহদ্দারহাট থেকে মদুনাঘাট পর্যন্ত পাইপলাইন বসানোর কাজ করেছে চট্টগ্রাম ওয়াসা। গত তিন বছর ধরে চলেছে এই প্রকল্পের কাজ। কাজের শুরু থেকে বহদ্দারহাট থেকে কাপ্তাই রাস্তার মাথা পর্যন্ত আরাকান সড়কের এক লেইন বন্ধ রয়েছে।

আরাকান সড়কের এক লেইন যেটি খোলা রয়েছে সেখানেও বিভিন্ন অংশে রয়েছে খানাখন্দ। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। বিভিন্ন সময় গাড়ির অতিরিক্ত চাপে লেগে যায় যানজট। রাউজানের দক্ষিণ অংশ ও বোয়ালখালী উপজেলা এলাকার বাসিন্দাদের চট্টগ্রাম শহরে প্রবেশে ব্যবহার করতে হয় এ সড়ক।

আরাকান সড়ক। ছবি: বাংলানিউজ

স্কুল-কলেজগামী শিক্ষার্থী, হাসপাতালগামী রোগীদের ভোগান্তি চরমে পৌঁছেছে এ সড়কের কারনে। কপালে হাত পড়েছে স্থানীয় ব্যবসায়ীদের।

বুধবার (০৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত বহদ্দারহাট থেকে কাপ্তাই রাস্তার মাথা পর্যন্ত আরাকান সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে।

চান্দগাঁও এলাকার ব্যবসায়ী মো. খোকন বাংলানিউজকে বলেন, ‘তিন বছর ধরে দেখে আসছি রাস্তা এভাবে রয়েছে। কখন ঠিক হবে? আর কত বছর লাগবে এ রাস্তা ঠিক হতে? ব্যবসায় কোনোরকম টিকে আছি। এভাবে চলতে থাকলে তো পথে বসতে হবে।’

আরাকান সড়ক। ছবি: বাংলানিউজআরাকান সড়কে চলাচলকারী মোহরা এলাকার বাসিন্দা মহিন উদ্দিন বাংলানিউজকে বলেন, ‘কাপ্তাই রাস্তার মাথা থেকে বহদ্দারহাট পর্যন্ত যেতে ১৫ মিনিট সময় লাগতো। সেই জায়গায় এখন আধা ঘণ্টা, কখনও কখনও এক দেড় ঘণ্টা আবার কখনও দুই ঘণ্টা লেগে যায়। এই লেইনে সব গাড়ি চলায় মাঝেমধ্যে এমন জ্যাম লাগে যা বলার মতো না। ট্রাফিক পুলিশকে নিরুপায় হয়ে থাকতে দেখা যায়।’

প্রকল্পের কাজ শেষে চলতি বছরের শুরুতে চট্টগ্রাম সিটি করপোরেশনকে সড়কটি বুঝিয়ে দেয় চট্টগ্রাম ওয়াসা। চট্টগ্রাম সিটি করপোরেশন সড়কটি মেরামতে প্রকল্প গ্রহণ করেছে। প্রকল্পের কাজও শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৯
এসইউ/এমআর/এসকে/জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম চট্টগ্রাম ওয়াসা
ksrm
তিস্তার পানি বিপদসীমার উপরে, নিম্নাঞ্চল প্লাবিত
ঢাকা থেকে বিদায় নিচ্ছেন জাপানের রাষ্ট্রদূত
টাকা ভাগের কথা স্বীকার করায় ছাত্রনেতাকে হুমকির অভিযোগ
জাবির শিক্ষক-ছাত্রনেতার মোবাইল সংযোগ বিচ্ছিন্নের অভিযোগ
প্রাবন্ধিক মোতাহের হোসেনের প্রয়াণ


বাংলাদেশি নাগরিকদের ভিসা সহজীকরণের সুপারিশ
কারাবন্দির তথ্য ডাটাবেজে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী
ব্যক্তির কারণে সংগঠনের ইমেজ ক্ষুণ্ন করতে চাই না
‘ছাত্রলীগ দিয়ে সিগন্যাল দিলেন প্রধানমন্ত্রী’
ডে-কেয়ার সেন্টার নিশ্চিতের নির্দেশ শ্রম প্রতিমন্ত্রীর