php glass

দুই মিনিটের পথ যেতে আধঘণ্টা!

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ওয়াসার খোঁড়াখুঁড়ির কারণে সড়কে খানাখন্দ ও গর্ত তৈরি হয়েছে। ছবি: সোহেল সরওয়ার

walton

চট্টগ্রাম: জামালখান থেকে গণি বেকারি মোড়, গাড়িতে বড়জোর দুই মিনিটের পথ। কিন্তু এই পথটুকু পার হতে এখন লাগছে আধঘণ্টা! তাও আবার যেতে হচ্ছে চেরাগি পাহাড় মোড় ঘুরে কেবি আবদুস ছাত্তার রোড হয়ে। এতে সময় তো বেশি লাগছেই, পাশাপাশি দুর্ভোগে পোহাচ্ছেন ব্যবহারকারীরা। চালকরাও পড়েছেন বেকায়দায়।

সরেজমিনে দেখা যায়, ওয়াসার পাইপলাইন স্থাপনের জন্য গনি বেকারি থেকে জামালখান পর্যন্ত সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। সড়কটির বিভিন্ন স্থানে পিচ-খোয়া, কার্পেটিং উঠে গেছে। খানাখন্দ ও গর্ত তৈরি হয়েছে। হেঁটে যেতেও বিপত্তি।

ওই অংশে খাস্তগীর-আইডিয়্যাল স্কুলসহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। পাশাপাশি চট্টগ্রাম-মহসীন কলেজসহ চকবাজার ঘিরে গড়ে উঠা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ কর্মজীবীরা ওই সড়ক দিয়ে যাতায়াত করেন। প্রতিদিন হাজারও মানুষ এ সড়ক ব্যবহার করেন, কিন্তু বন্ধ থাকায় তীব্র ভোগান্তিতে পড়েছেন ব্যবহারকারীরা। বিকল্প হিসেবে কেবি আবদুস ছাত্তার সড়কটি ব্যবহার হচ্ছে। তবে সেটি সরু হওয়ায় যানজট লেগেই থাকছে।

ওয়াসার খোঁড়াখুঁড়ির কারণে সড়কে খানাখন্দ ও গর্ত তৈরি হয়েছে। ছবি: সোহেল সরওয়ারচট্টগ্রাম পানি সরবরাহ উন্নীতকরণ ও স্যানিটেশন প্রকল্পের আওতায় বহদ্দারহাট থেকে কাস্টমস মোড় পর্যন্ত ১১টি কিলোমিটার পাইপলাইন স্থাপন করা হচ্ছে।

বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তার নাহিদ খান মুরাদপুর থেকে নিয়মিত তার কর্মস্থলে কাজির দেউড়ি যাতায়াত করেন। সড়ক বন্ধ করে দেওয়ায় তাকে চেরাগি মোড় হয়ে ঘুরে আসতে হচ্ছে।

বাংলানিউজকে তিনি বলেন, গণি বেকারি থেকে জামালখান যেতে লাগে দুই মিনিট। এখন মাঝেমধ্যে আধঘণ্টাও লাগছে।

>>>আরও সড়ক কাটবে ওয়াসা

অন্যদিকে কর্ণফুলি পানি সরবরাহ প্রকল্পের (ফেইজ-২) এর আওতায় সার্সন রোড থেকে থেকে চট্টেশ্বরি হয়ে গোলজার মোড় পর্যন্ত খোঁড়াখুঁড়ি চলতেছে। ফলে বিকল্প সড়ক ব্যবহার করতে গিয়েও ভোগান্তি হচ্ছে। এ প্রকল্পের আওতায় অন্তত ১৬টি গুরুত্বপূর্ণ সড়ক কাটা হবে।

চট্টগ্রাম পানি সরবরাহ উন্নীতকরণ ও স্যানিটেশন প্রকল্পের পরিচালক প্রকৌশলী আরিফুল ইসলাম বাংলানিউজকে বলেন, জামালখান থেকে গণি বেকারি মোড় অংশ শিগগির খুলে দেওয়া হবে। ওই অংশে পাইপলাইন স্থাপনের কাজ শেষ হয়েছে। যান চলাচল উপযোগী করা হচ্ছে।

তিনি আরও বলেন, ১১ কিলোমিটার ট্রান্সমিশন পাইপলাইন স্থাপনের কাজ অর্ধেক শেষ। জানুয়ারিতে পুরো কাজ শেষ। দুর্ভোগ কমাতে ২৪ ঘণ্টা কাজ চালু রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৯
এসইউ/এমআর/এসকে/জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম চট্টগ্রাম ওয়াসা
ksrm
পূজা উপলক্ষে লেমিস গাইলেন ‘বল দুর্গা মাইকি জয়’
বহিষ্কৃত হলেন আইএইচটির ৬ পরীক্ষার্থী
ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের ডিজি বাবলু কুমার
শ্রেণীকক্ষে সিলিং ফ্যানের পাখা খুলে পড়ে ২ শিক্ষার্থী আহত
ভুল শুধরে বিমানকে এগিয়ে নেওয়ার প্রত্যয় নতুন এমডির


ইউজিসিতে আইইবি প্রতিনিধি দল
পৌনে ৩ বছরের মধ্যে সর্বনিম্ন অবস্থানে ডিএসই সূচক
বাংলাদেশে গান করতে আসছেন রানু মণ্ডল!
সংস্কার হবে চৈতন্যগলি কবরস্থানের জানাজা ভবন
পচা-বাসি খাবার খাওয়াচ্ছে থিম ওমর প্লাজার ৩ রেস্তোরাঁ