php glass

মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুক্তিযোদ্ধা সংসদ- চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ড এর সভা।

walton

চট্টগ্রাম: ১৫ আগস্টের কালরাতে নির্মমভাবে শাহাদাত বরণ করা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যদের স্মরণে আলোচনা সভা, খতমে কোরআন ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ- চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ড।

শনিবার (৩১ আগস্ট) চট্টগ্রাম প্রেসক্লাবের আবদুল খালেক মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ডার সাহাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম আইন কলেজের অধ্যক্ষ রোটারিয়ান জাহাঙ্গীর চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ।

বক্তব্য দেন জেলা ইউনিটের ডেপুটি কমান্ডার সরওয়ার কামাল দুলু, সহকারী কমান্ডার (অর্থ) মো. আবদুর রাজ্জাক, সহকারী কমান্ডার (প্রচার) নাছির উদ্দিন, মিরসরাই উপজেলা ইউনিট কমান্ডার কবির আহমেদ, সাতকানিয়া উপজেলা ইউনিট ইউনিট কমান্ডার আবু তাহের এলএমজি, হাটহাজারী ইউনিট উপজেলা কমান্ডার নুরুল আলম, জেলা ইউনিটের কর্মকর্তা আহমদ হোসেন।

উপস্থিত ছিলেন জেলা ইউনিট কমান্ডের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক বোরহান উদ্দিন, মুক্তিযোদ্ধা তবারক হোসেন, আহমদ ছফা, বোরহান উদ্দিন চৌধুরী, দিলীপ দাশ, জামাল উদ্দিন, আহমদ ছফা, মাস্টার মো. হোসেন, মো. ইসহাক, মো. হারুন, ছাত্রলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম।

বক্তারা বলেন, আন্তর্জাতিক ষড়যন্ত্র এবং দেশীয় কুলাঙ্গার জিয়া-মুশতাক চক্র ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে বাংলাদেশকে ফের পাকিস্তানের অংশ বানাতে চেয়েছিলো। এতে সফল না হওয়ায় জিয়ার স্ত্রী খালেদা জিয়ার ইন্ধনে ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বর্বর হামলা চালানো হয়।

বক্তারা আরও বলেন, বাংলাদেশ নিয়ে বিএনপি-জামায়াতসহ স্বাধীনতাবিরোধীরা যত ষড়যন্ত্রই করুক, তা সফল হতে দেওয়া হবে না। মুক্তিযোদ্ধাদের এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশ নিয়ে সকল ষড়যন্ত্র রুখে দেওয়া হবে। এজন্য মুক্তিযোদ্ধাদের  শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে কাজ করতে হবে।

আলোচনা সভার আগে ১৫ আগস্ট ও ২১ আগস্ট শাহাদাত বরণকারীদের মাগফেরাত কামনা করে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা ফজল আহমেদ।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
এমআর/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
আলোচিত এমপি লিটন হত্যা মামলার যুক্তিতর্ক শুরু
১৬ কোটি মানুষ তারেক রহমানের দিকে তাকিয়ে: ফখরুল
পথচারীদের সচেতন করছেন ইলিয়াস কাঞ্চন
শুধু ঐতিহ্য নয়, গুণগতমানেও সেরা নকশিকাঁথা
নাচে-গানে আইইউবিএটিতে নবান্ন উৎসব


ধোনির কথায় সেঞ্চুরি মিস!
চলতি মৌসুমে নিপাহ ভাইরাসের প্রাদুর্ভাবের আশঙ্কা নেই
তানভীরের ফিফটিতে রাজশাহীর বিপক্ষে রংপুরের লিড 
শ্রীবরদী সীমান্তে আরও এক বাংলাদেশির মরদেহ উদ্ধার
দেশের প্রথম আন্তর্জাতিক অ্যাক্রেডিটেশন পেলো থাইরোকেয়ার