php glass

সবজির দামে স্বস্তি নেই

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

চট্টগ্রাম: প্রায় সব ধরনের সবজি ও মাছের দাম বেড়েছে। বেড়েছে পেঁয়াজ, গুঁড়ো দুধের দামও। তবে বাড়েনি ডিম ও ব্রয়লার মুরগির দাম।

শুক্রবার (৩০ আগস্ট) রেয়াজউদ্দীন বাজার ঘুরে দেখা গেছে, দেশি পেঁয়াজ ৫৫-৬০ টাকা ও ভারতীয় পেঁয়াজ ৫০-৫৫ টাকা কেজিতে কিনতে হচ্ছে। অথচ ঈদুল আজহার আগে পেঁয়াজ ৪০ টাকা কেজিতে বিক্রি হয়েছে। এছাড়া মার্কস, ফ্রেশ, ডিপ্লোমাসহ অন্যান্য গুঁড়ো দুধের দাম কেজিতে ৫ থেকে ১০ টাকা করে বেড়েছে।

কাঁচাবাজারে বাঁধাকপি ৫০-৬০ টাকা, কাঁচামরিচ ১৩০ টাকা, কাঁকরোল ৬০ টাকা, বরবটি ৬০-৭০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, পটল ৩৫ টাকা, শসা ৪০ টাকা, আলু ২০-২২ টাকা, তিতকরলা ৭০ টাকা, ঝিঙা ৬০ টাকা, পেঁপে ৩০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, গাজর ৬০ টাকা, ছোট কচু ৬০ টাকা, লাউ ৫০ টাকা, বেগুন ৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

সবজি বিক্রেতারা জানান, আড়ত থেকে বেশি দামে কিনতে হচ্ছে। তাই খুচরা বিক্রিতে তার প্রভাব পড়ছে।

মাছের বাজারে তেলাপিয়া কেজি ১৬০ টাকা, কাতাল ৪০০ টাকা, দেশি রুই ৩৫০ টাকা, ভারতীয় রুই ২৫০ টাকা, পাঙ্গাস ১৫০ টাকা, কৈ ২০০-২৫০ টাকা, ১ কেজি ওজনের ইলিশ ১১০০ টাকায় বিক্রি হচ্ছে।

ঈদের আগে ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে প্রতিকেজি ১২০-১৩০ টাকা, যা একই দামে বিক্রি হচ্ছে এখনও। ফার্মের ডিম প্রতি ডজন ১১০-১২০ টাকায় বিক্রি করা হচ্ছে। পাশাপাশি দেশি মুরগি ৪০০ টাকা, গরুর মাংস ৭০০ টাকা ও খাসির মাংস ৭৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ

পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়


গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির
আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সৌদিতে নারী কর্মী পাঠানো নিয়ে বিপাকে সরকার
রোববার প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি
১৮ কোটি মানুষ পেঁয়াজের জন্য আর্তনাদ করছে: কর্নেল অলি