php glass

নারীর ক্ষমতায়নে কাজ করছে শেখ হাসিনার সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা

walton

চট্টগ্রাম: নারীর ক্ষমতায়নে শেখ হাসিনার সরকার কাজ করছে বলে জানিয়েছেন, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা। তিনি বলেছেন, নারীর ক্ষমতায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সাল থেকে রাজনীতিতে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) চট্টগ্রাম সার্কিট হাউস মিলনায়তনে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, নারী পুরুষের সমান অংশগ্রহণের জন্যই বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অবিরাম গতিতে অগ্রসরমান। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে পুরুষের সঙ্গে নারী সমাজকে আরও বেশি ভূমিকা রাখতে হবে। নারীসমাজকে আর্থিকভাবে স্বাবলম্বী হতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের দীর্ঘমেয়াদী নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের জন্য সাধারণ জনগণ ও সরকারের মধ্যে সেতুবন্ধন তৈরি হয়েছে।

তিনি বলেন, কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেল, পদ্মা সেতু, মিরসরাইয়ে অর্থনৈতিক জোন আজ থেকে ১০ বছর আগে মানুষ কল্পনাও করেনি। এসব কিছু সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে।

অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সমাজে মানুষের নীতি নৈতিকতার অবক্ষয় ঘটেছে। পরিবারিক বন্ধন লোপ পাচ্ছে। নারী, পুরুষ, প্রশাসন, রাজনীতিবিদ- সবারই উদ্দেশ্য অভিন্ন থাকতে হবে। এ কঠিন পরিস্থিতি থেকে উত্তরণে একযোগে ভূমিকা রাখতে হবে।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামীর সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য ওয়াসেকা আয়শা খান, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক বদরুন্নেসা, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, পুলিশ সুপার নূরে আলম মিনা প্রমুখ বক্তব্য দেন।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোসলেম উদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, চট্টগ্রাম মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, চট্টগ্রাম সিটি করপোরেশনের সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী মহিলা বিষয়ক অধিদফতর কর্তৃক বাস্তবায়নাধীন উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আই জি এ) প্রশিক্ষণ প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে কম্পিউটার সার্ভিসিং অ্যান্ড রিপেয়ারিং ও মোবাইল সার্ভিসিং অ্যান্ড রিপেয়ারিং ট্রেড এবং বিভাগীয় পর্যায়ের মোটর ড্রাইভিং ট্রেডের প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
আশুলিয়ায় মাদক মামলার পলাতক আসামি গ্রেফতার
আগরতলায় বন সংরক্ষণ বিষয়ক ৩ দিনের কর্মশালা
সেই কিশোরীকে ধর্ষণের পর হত্যা করেছিলেন হাফেজ মুজিবুল
বানিয়াচংয়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা
বাঘারপাড়ায় ৬৭১ বস্তা সরকারি চাল জব্দ


বগুড়া-সৈয়দপুর গ্যাস সরবরাহে জমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু
নারায়ণগঞ্জে ইটভাটার বিদ্যুৎ লাইনে জড়িয়ে শিশুর মৃত্যু
সিলেটে সেরা করদাতার সম্মাননা পাচ্ছেন ৩৫ জন
র‌্যাবের অভিযানে ৭ মাদকবিক্রেতা আটক
আগে নিজেদের আইন মানতে হবে