php glass

সাজানো অস্ত্র মামলা থেকে খালাস পেলেন সমর চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কারাগার থেকে মুক্তি পাওয়ার পর সমর কৃষ্ণ চৌধুরী। ফাইল ছবি

walton

চট্টগ্রাম: চট্টগ্রাম শহর থেকে তুলে নিয়ে বোয়ালখালী থানা পুলিশের দায়ের করা সাজানো অস্ত্র মামলায় খালাস পেয়েছেন বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ নেতা ও আইনজীবীর সহকারী সমর কৃষ্ণ চৌধুরী (৬৪)।

বুধবার (২৮ আগস্ট) জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেনের আদালত এ আদেশ দেন বলে বাংলানিউজকে জানান জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও  সমর কৃষ্ণ চৌধুরীর আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

সমর কৃষ্ণ চৌধুরী বোয়ালখালী উপজেলার সারোয়াতলী গ্রামের বাসিন্দা।

অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বাংলানিউজকে বলেন, সমর কৃষ্ণ চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়া আদালত তাকে অস্ত্র মামলা থেকে খালাস দিয়েছেন।

সমর কৃষ্ণ চৌধুরীর পক্ষে শুনানিতে জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট আবদুর রশিদসহ শতাধিক আইনজীবী অংশ নেন।

এর আগে বোয়ালখালী থানা পুলিশের দায়ের করা সাজানো দুইটি মাদক মামলা থেকে খালাস পান সমর কৃষ্ণ চৌধুরী।

২০১৮ সালের ২৭ মে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চট্টগ্রাম নগরের জহুর হকার্স মার্কেটের সামনে থেকে সমর চৌধুরীকে তুলে নিয়ে যায় বোয়ালখালী থানা পুলিশ। পরদিন ২৮ মে সকালে ৩১০ পিস ইয়াবা ও একটি একনলা বন্দুক হাতে ধরিয়ে দিয়ে ছবি তুলে সেই ছবি গণমাধ্যামে পাঠায় বোয়ালখালী থানা পুলিশ। ইয়াবা ও অস্ত্র উদ্ধারের মামলা দিয়ে জেলে পাঠায় সমর কৃষ্ণ চৌধুরীকে।

২৯ মে বিকেলে সমর কৃষ্ণ চৌধুরীর বড় মেয়ে অলকানন্দ চৌধুরী বোয়ালখালীতে এক সংবাদ সম্মেলনে পুলিশের বিরুদ্ধে তার বাবাকে মাদক ও অস্ত্র দিয়ে মামলায় ফাঁসানোর অভিযোগ করেন।

সমর কৃষ্ণ চৌধুরীর পরিবার দাবি করেন, বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক সঞ্জয় দাশের সঙ্গে বিরোধের জেরে বোয়ালখালী থানা পুলিশ সমর কৃষ্ণ চৌধুরীকে চট্টগ্রাম নগর থেকে তুলে নিয়ে মাদক ও অস্ত্র দিয়ে মামলায় ফাঁসিয়ে দিয়েছে।

এ নিয়ে ২০১৮ সালের ৩০ মে বাংলানিউজে ‘আ.লীগ নেতা সমর চৌধুরীকে অস্ত্র-ইয়াবায় ফাঁসানোর নেপথ্যে’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

২০১৮ সালের ২৪ জুন মাদক মামলা ও ১০ জুলাই অস্ত্র মামলায় আদালত থেকে জামিন পান সমর কৃষ্ণ চৌধুরী। ১২ জুলাই চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি।

সমর কৃষ্ণ চৌধুরী বাংলানিউজকে বলেন, মিথ্যা মামলা থেকে খালাস পেয়েছি। সৃষ্টিকর্তার কাছে অন্যায়ের বিচার দিলাম। যারা আমাকে সহযোগিতা করেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৯
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
রোহিঙ্গা সংকট সমাধানে কাজ করছে চীন: রাষ্ট্রদূত জিমিং
সুবিধাজনক অবস্থানে রাজশাহী-খুলনা 
পাথরঘাটায় বিস্ফোরণে আহত তিনজনের অবস্থা আশঙ্কাজনক
সিডনিতে অস্ট্রেলিয়া-বাংলাদেশ ট্রেড কনফারেন্স
কাউখালীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু


সিলেটে মার্কেট-মোবাইল টাওয়ারে অগ্নিকাণ্ড
হাবিবে মিল্লাতের সঙ্গে আইএফআরসির যুব চেয়ারম্যানের সাক্ষাৎ
দারুণ দিনে কোনালের কণ্ঠে রুনার গান
পেঁয়াজে নিম্নবিত্তের ভরসা টিসিবির ট্রাক সেলে 
খুলনায় চতুর্থ দিনে ৪ কোটি ২৯ লাখ টাকার কর আদায়