php glass

কিশোরীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম আদালত ভবন

walton

চট্টগ্রাম: রোজিনা আক্তার রামিশা নামে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে নজরুল ইসলাম (৩৫) নামে এক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

মঙ্গলবার (২৭ আগস্ট) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোতাহির আলী এই রায় দেন বলে বাংলানিউজকে জানান আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এমএ নাসের।

একই রায়ে আদালত ওই কিশোরীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে নজরুল ইসলামকে আরো ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলা পাঁচ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি নজরুল ইসলাম মিরসরাই উপজেলার মধ্যম ওয়াহেদপুর এলাকার শফিউল আলমের ছেলে। মামলায় খালাসপ্রাপ্তরা হলেন- একই গ্রামের মো. শাহাদাত, রুবেল চন্দ্র দাশ, মো. নজরুল, মো. মহিউদ্দিন ও মো. হারুন।

অ্যাডভোকেট এমএ নাসের বাংলানিউজকে বলেন, ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত নজরুল ইসলামকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে নজরুল ইসলামকে আরো ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন।

এমএ নাসের জানান, ২০১৩ সালের ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় রবিউল হোসেনের মুরগির খামারে ধর্ষণের শিকার হন রোজিনা। অপমান সইতে না পেরে সেই রাতে রবিউল হোসেনের বাড়িতে আত্মহত্যা করেন রোজিনা। এ ঘটনার পরদিন পুলিশ বাদি হয়ে অপমৃত্যুর মামলা দায়ের করে করে। তদন্তে ধর্ষণ ও আত্মহত্যার বিষয়টি হলে ২০১৩ সালের ২২ সেপ্টেম্বর নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি স্থানান্তর করা হয়। ২০১৪ সালের ২১ অক্টোবর মামলায় ছয় আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। ছয় জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ছোটপর্দায় আজকের খেলা
মাদ্রাজি ওলচাষে লাভবান কৃষক
‘দেশে লবণের সংকট নেই, দাম বৃদ্ধির বিষয়টি গুজব’
সৈয়দপুরে ভেজালবিরোধী অভিযানে ৪২ হাজার টাকা জরিমানা
নীলফামারীতে স্কুলছাত্রীর আত্মহত্যা


করাগারে বাহুবল যুবলীগ সভাপতি
তিন বিলে রাষ্ট্রপতির সম্মতি
চাঁপাইনবাবগঞ্জে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ১
৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা, নিষিদ্ধ পলিথিন জব্দ
নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, ৩ বেকারিকে জরিমানা