php glass

সাদার্ন ইউনিভার্সিটিতে উদ্যোক্তা মেলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাদার্ন ইউনিভার্সিটিতে উদ্যোক্তা মেলা

walton

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটিতে ২০তম উদ্যোক্তা উন্নয়ন মেলা ও ব্যবসা পরিকল্পনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে অ্যাকাডেমিক কোর্সের অংশ  হিসেবে এ মেলা ও প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বুধবার (২১ আগস্ট) ইউনিভার্সিটি ক্যাম্পাসে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা।

এ সময় আরও উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আ ন ম আব্দুল মোক্তাদীর, সাবেক উপাচার্য ও আইকিউএসি’র পরিচালক প্রফেসর এ জে এম নুরুদ্দীন চৌধুরী, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. ইসরাত জাহান, মেলার প্রধান সমন্বয়কারী সহকারী অধ্যাপক সি এম আতিকুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা বলেন, এ ধরনের আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীরা চাকরি নেয়ার মানসিতা থেকে বেরিয়ে এসে চাকরি দেয়ার মানসিকতা অর্জনে সক্ষম হবে। তরুণ শিক্ষার্থীরা যদি উদ্ভাবনী শক্তির মাধ্যমে দেশে নতুন নতুন ব্যবসার প্রসার ঘটাতে পারে তাহলে কর্মস্থানের চাপ অনেকাংশে কমে যাবে। নতুন উদ্যোক্তাদের মানসিকভাবে শক্তি অর্জন করে লক্ষ্য ঠিক রেখে ব্যবসায় আসতে হবে। আমাদের বিশ্বাস সাদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা তাদের লালিত লক্ষ্যে পৌঁছে যাবে।

মেলায় বিবিএ ৫৪তম ব্যাচের শিক্ষার্থীরা বিভিন্ন স্টলে তাদের নিজেদের আইডিয়া থেকে তৈরিকৃত পণ্য সামগ্রী প্রদর্শন করেন। এতে চার ক্যাটাগরিতে সেরা স্টলসহ অংশগ্রহণকারী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। এবার সেরা স্টলের পুরস্কার লাভ করেছে হ্যান্ডিক্রাফট গিফট হাউজ।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ksrm
বিদ্যুৎ শুধু আমদানি নয়, রপ্তানিও হবে: পরিকল্পনামন্ত্রী
নীলফামারীতে যুবকের মরদেহ উদ্ধার
২ প্রকল্প অনুমোদনে প্রধানমন্ত্রীর প্রতি লিটনের কৃতজ্ঞতা
চুক্তি নবায়ন করে ম্যানইউর উপার্জনের শীর্ষে ডি গিয়া
বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে প্রভাষক নিয়োগ


ফের সিলেটে জালালাবাদ ট্রেন লাইনচ্যুত
ভারত সফরে টাইগার অনূর্ধ্ব-২৩ দল ঘোষণা
আফগান প্রেসিডেন্টের সমাবেশে বোমা হামলা, নিহত ২৪
বাংলাদেশ-চীনের দ্বিপাক্ষিক বাণিজ্য ১৮ বিলিয়ন ডলার হবে
গা‌রো মা-মে‌য়ে হত্যা: তদন্ত প্র‌তি‌বেদন ১৭ অ‌ক্টোবর