php glass

আদালতে ‘আয়নাবাজি’ করতে গিয়ে ধরা নকল আসামি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম আদালত ভবন

walton

চট্টগ্রাম: আদালতে একজনের পরিবর্তে আরেকজন আসামি সেজে আত্মসমর্পণ করে জামিন চাইতে গিয়ে বিচারকের সামনে ধরা খেয়েছেন নকল আসামি। এ ঘটনায় শোকজ করা হয়েছে নকল আসামির পক্ষে জামিনের দরখাস্ত দেওয়া আইনজীবী রেহেনা আক্তারকে।

মঙ্গলবার (২০ আগস্ট) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৪র্থ আদালতে এ ঘটনা ঘটে।

আদালতের কাছে ধরা খাওয়া নকল আসামি হলো ময়মনসিংহ জেলার নান্দাইল থানার চর শ্রিরামপুর এলাকার হাশিম উদ্দিনের ছেলে আরশাদ মিয়া।

ওই মামলার মূল আসামি হলেন- ঢাকার গুলশান-২ আবাসিক এলাকার আবদুল কুদ্দুসের ছেলে এ আর সাগর চৌধুরী।

আরশাদ মিয়া আদালতে বিচারাধীন একটি সিআর মামলার মূল আসামি এ আর সাগর চৌধুরী সেজে আত্মসমর্পণ করে জামিন চাইতে এসেছিলেন বলে বাংলানিউজকে জানান মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৪র্থ আদালতের বেঞ্চ সহকারী মো. ওসমান গনি।

বেঞ্চ সহকারী মো. ওসমান গনি বলেন, এ ঘটনায় নকল আসামির পক্ষে জামিনের দরখাস্ত দেওয়া আইনজীবী রেহেনা আক্তারকে শোকজ করেছেন আদালত। ওই আইনজীবীকে আগামি সাত দিনের মধ্যে শোকজের জবাব দিতে বলেছেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৪র্থ আদালতে বিচারাধীন একটি সিআর মামলার আসামি এ আর সাগর চৌধুরী আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। এ সময় এ আর সাগর চৌধুরীর পরিচয় নিয়ে আদালতের বিচারক মো. শফি উদ্দিনের সন্দেহ হলে তাকে চ্যালেঞ্জ করা হয়। আসামিকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে স্বীকার করেন তিনি এ আর সাগর চৌধুরী নন। তিনি আরশাদ মিয়া। টাকার বিনিময়ে এ আর সাগর চৌধুরী সেজে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছেন।

চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের নাজির আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, আদালতে একজনের পরিবর্তে আরেকজন আসামি সেজে আত্মসমর্পণ করে জামিন চাইতে গিয়ে বিচারকের সামনে ধরা পড়েছেন আরশাদ মিয়া নামে এক যুবক। এ ঘটনায় আরশাদ মিয়ার নামে আদালতে মামলা দায়ের করেছেন আদালতের বেঞ্চ সহকারী মো. ওসমান গনি।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ksrm
পুজোর গানে নাচলেন নুসরাত, মিমি ও শুভশ্রী
সোমবার ইমরান, মঙ্গলবার মোদীর সঙ্গে ট্রাম্পের বৈঠক
অনুষ্ঠানে ভুঁইফোঁড়দের আমন্ত্রণ জানানো হবে না: মেয়র  
হাতিরঝিলে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার
প্যাকেটজাত খাবার কেনার আগে যা যা দেখতে হবে


মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে নিয়োগ
মাশরাফির জীবন সত্যিকারের অনুপ্রেরণা: মাসাকাদজা
কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতির বিরুদ্ধে দুই মামলা
অবৈধ বিল বোর্ড অপসারণের নির্দেশ ডিসির
অনলাইন ব্যাংকিংয়ের আওতায় চসিক রাজস্ব বিভাগের কার্যক্রম