php glass

ছুটির আমেজ কাটেনি অফিস পাড়ায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রেলওয়ের পূর্বাঞ্চলের অফিসের চিত্র। ছবি: সোহেল সরওয়ার

walton

চট্টগ্রাম: কোরবানির ঈদের ছুটির তিনদিন পর অফিস আদালত খুললেও ছুটির আমেজ কাটেনি। ছুটি শেষে আজ বুধবার (১৪ আগস্ট) প্রথম কর্মদিবসে অফিস, আদালত ও ব্যাংকে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল খুবই কম। 

স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিতে যারা গ্রামে গেছেন, তাদের অনেকেই এখনও চট্টগ্রামে ফেরেননি। যারা অফিস করছেন তাদের দিনের প্রথম ভাগ কেটেছে ঈদের কোলাকুলি ও কুশল বিনিময়ে।

নগরের সিআরবির রেলওয়ের পূর্বাঞ্চলে বিভিন্ন দফতর সকাল ৯টায় খুলেছে। সকাল ১১টার দিকে রেলওয়ের পূর্বাঞ্চল ঘুরে অধিকাংশ কক্ষই ফাঁকা দেখা গেছে। তবে পরিবহন দফতরে নিচতলায় তুলনামূলক উপস্থিতি দেখা গেলেও দ্বিতীয় তলা ছিল একেবারে ফাঁকা।

ছবি: সোহেল সরওয়ারঅনেকেই বুধবার ও বৃহস্পতিবার দুই দিনের ছুটি ম্যানেজ করে নিয়েছেন, ফলে তাদের অফিস শুরু হবে রোববার থেকে। মূলত এ কারণেই ছুটির পর প্রথম দিন উপস্থিতি কম বলে রেলওয়ের পূর্বাঞ্চলের কর্মকর্তারা জানিয়েছেন।

রেলওয়ের পূর্বাঞ্চলের পরিবহন দফতরের কর্মকর্তারা জানান, তারা সকাল ৯টায় অফিসে এসেছেন। অফিসিয়াল কার্যক্রম আগের মতো পরিচালনা করছেন।

রেলওয়ের পরিবহন দফতরের নিচতলায় উপস্থিতি তুলনামূলক বেশি। ছবি: সোহেল সরওয়াররেলওয়ের পূর্বাঞ্চলের ব্যবস্থাপক বোরহান উদ্দিন বাংলানিউজকে বলেন, প্রথম কর্মদিবসে উপস্থিতি কম। যারা ছুটি নিয়েছেন তারা রোববার থেকে কাজে যোগ দেবেন।

এখনও ফাঁকা নগর

তিনদিনের ঈদের ছুটি শেষে নগরে ফিরতে শুরু করেছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। নগরের সকল বাস এবং রেলওয়ে স্টেশনে বাড়ি ফেরত মানুষের ভিড় দেখা গেছে। তবে এখনও ফাঁকা নগর। নগরের চিরচেনা রূপ পেতে আরও কয়েকদিন লেগে যেতে পারে। জিইসি মোড়, লালখানবাজার ও নিউমার্কেটে মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় যানবাহনের ভিড় নেই। নগরের রাজপথ, অলি-গলি অনেকটাই ফাঁকা। খুলেনি দোকান-পাট, রয়ে গেছে ঈদের রেশ। 

ফাঁকা নগর। ছবি : সোহেল সরওয়ারজিইসি মোড় পার হয়ে নিউমার্কেট যেতে যেখানে অন্য সময় ঘণ্টা-দেড়েক লেগে যেত, সেখানে এখন সময় লাগছে ২০ মিনিট। তিন নম্বর বাসের চালক মো. আজাদ বাংলানিউজকে বলেন, দুই নম্বর গেট থেকে নিউমার্কেট পর্যন্ত এসেছি মাত্র ১০জন যাত্রী নিয়ে। যাত্রী কম হওয়ায় এখনও অনেক বাস নামেনি।

এদিকে নগর ফাঁকা হলেও বিনোদন কেন্দ্রগুলোতে দেখা গেছে ভিড়।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, ১৪ আগস্ট, ২০১৯
জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ksrm
রোববার এয়ার অ্যাম্বুলেন্সে আজিজের মরদেহ আসবে কমলনগরে
পরাজয় এড়াতে লড়ছে ইংল্যান্ড
পয়েন্ট হারালো রিয়াল মাদ্রিদ
কুতিনহোর অভিষেক ম্যাচে লেভানডভস্কির হ্যাটট্রিক
মিয়ানমারের কাছে নতি স্বীকার করেছে সরকার: বিএনপি


অরুণ জেটলির মৃত্যুতে মোয়াজ্জেম আলীর শোক
নভোচারী নিল আর্মস্ট্রংয়ের প্রয়াণ
বিপিএলে অংশ নিচ্ছে সিলেট সিক্সার্স
সালাহর জোড়া গোলে লিভারপুলের জয়
ওএসডি হচ্ছেন জামালপুরের ডিসি