php glass

শিশুদের জন্য কোরবানির গরু দিলেন মনজুর আলম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছোটমণি নিবাসে কোরবানির গরু হস্তান্তর করেন সাবেক মেয়র মনজুর আলম

walton

চট্টগ্রাম: বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে রউফাবাদের সরকারি মানসিক প্রতিবন্ধী শিশু, শিশু পরিবার (বালিকা) ও ছোটমণি নিবাসের বাসিন্দাদের জন্য কোরবানির গরু দেওয়া হয়েছে।

ছোটমণি নিবাস চত্বরে বঙ্গবন্ধুর সহধর্মিণী শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকী পালন ও অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও ফাউন্ডেশনটির নির্বাহী পরিচালক এম মনজুর আলম। বিশেষ অতিথি সাবেক মেয়র এম মনজুর আলমের স্ত্রী হোসনে আরা মনজুর।

মনজুর আলম বলেন, আগস্ট বাঙালি জাতির শোকের মাস। বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে আমরা বঙ্গবন্ধু, বঙ্গামাতা এবং জাতির জনকের পরিবারের সব বিদেহী সদস্যদের আত্মার মাগফিরাত কামনার্থে নানাভাবে স্মরণ করছি। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু, বঙ্গমাতা ও বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের নামে কোরবানি করতে এবং সেই কোরবানির পশুর মাংস দিয়ে কোরবানির দিন ‘সরকারি শিশু পরিবার (বালিকা) ও ছোটমণি নিবাসের সব ছেলেমেয়েকে আপ্যায়ন করতে একটি গরু দেওয়া হয়।

আয়োজন করা হয় বঙ্গবন্ধু ও বঙ্গমাতার জন্য দোয়া মাহফিল ও মোনাজাতের। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি মনজুর আলম সরকারি মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান, সরকারি শিশু পরিবার (বালিকা) ও ছোটমণি নিবাসের সব প্রতিবন্ধী শিশুদের আবাসিক কক্ষে গিয়ে শিশুদের সঙ্গে কুশল বিনিময় করেন ও তাদের খোঁজ নেন। পরে সব শিশুকে মিষ্টিমুখ করানো হয়। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোস্তফা-হাকিম ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ বাদশা আলম, সমাজসেবা অধিদফতর চট্টগ্রামের উপ পরিচালক সহিদুল ইসলাম, উপ তত্ত্বাবধায়ক (অতিরিক্ত) নুরুন নাহার, হাউস প্যারেন্টস প্রিয়াংকা মুহুরী প্রমুখ ।

সভাপতিত্ব করেন সরকারি মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও উপ পরিচালক মো. আবুল কাসেম।

বাংলাদেশ সময়: ২২৩২ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ksrm
রোববার এয়ার অ্যাম্বুলেন্সে আজিজের মরদেহ আসবে কমলনগরে
পরাজয় এড়াতে লড়ছে ইংল্যান্ড
পয়েন্ট হারালো রিয়াল মাদ্রিদ
কুতিনহোর অভিষেক ম্যাচে লেভানডভস্কির হ্যাটট্রিক
মিয়ানমারের কাছে নতি স্বীকার করেছে সরকার: বিএনপি


অরুণ জেটলির মৃত্যুতে মোয়াজ্জেম আলীর শোক
নভোচারী নিল আর্মস্ট্রংয়ের প্রয়াণ
বিপিএলে অংশ নিচ্ছে সিলেট সিক্সার্স
সালাহর জোড়া গোলে লিভারপুলের জয়
ওএসডি হচ্ছেন জামালপুরের ডিসি