php glass

স্টেশনে ঘরমুখো মানুষের ভিড়, শিডিউল বিপর্যয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম রেল স্টেশনে যাত্রীদের ভিড়। ছবি: উজ্জ্বল ধর

walton

চট্টগ্রাম: চট্টগ্রাম রেলস্টেশনে ঘরমুখো মানুষের ভিড় আগের দিন থেকে কয়েকগুণ বেড়েছে। যাত্রীদের চাপের কারণে চাঁদপুরগামী মেঘনা এক্সপ্রেস আধ ঘণ্টা দেড়িতে ছেড়ে গেছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল ৭টায় সুবর্ণ এক্সপ্রেস, সকাল ৮টা ১৫ মিনিটে চট্টলা এক্সপ্রেস, চাঁদপুরগামী সকাল সাড়ে ১১টায় একটি স্পেশাল ট্রেন, দুপুর সাড়ে ১২টায় মহানগর এক্সপ্রেস, বিকেল তিনটায় মহানগর গোধূলী ও বিকেল পাঁচটায় সোনার বাংলা ট্রেন শিডিউল মেনে ছেড়ে যায়।

চট্টগ্রাম রেল স্টেশনে যাত্রীদের ভিড়। ছবি: উজ্জ্বল ধরসরেজমিন দেখা গেছে, চাঁদপুরগামী যাত্রীরা অনেকে ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদে উঠে পড়েন। বৃষ্টি থেকে নিজেকে বাঁচাতে কেউ ছাতা, কেউ পলিথিন মাথায় দেন তারা। ভিড়ের কারণে অনেকে নিজের বগিতে পৌঁছাতে না পেরে কাছের বগিতে উঠে পড়েন। এ সময় নারী ও শিশুদের দুর্ভোগ পোহাতে হয় বেশি। 

তবে বিকেল পাঁচটার চাঁদপুরগামী মেঘনা এক্সপ্রেস আধ ঘণ্টা দেরিতে ছেড়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ। তিনি বলেন, মূলত যাত্রীর চাপের কারণে ট্রেনটি দেরিতে ছাড়ে। তবে অন্যান্য ট্রেন শিডিউল মেনে ছেড়ে গেছে।

বৃষ্টি থেকে বাঁচতে মাথায় ছাতা ও পলিথিন দেন ট্রেনের ছাদে যাত্রীরা রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলী বাংলানিউজকে বলেন, যাত্রীদের ভোগান্তি কমাতে আজ থেকে দু’টি স্পেশাল ট্রেন চলাচল করবে। চাঁদপুরগামী ওই স্পেশাল ট্রেন দুটি একটি সকালে অন্যটি বিকেলে চলাচল করবে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৯
জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ksrm
ঢামেক হাসপাতালে আরও এক ডেঙ্গুরোগীর মৃত্যু
তৃতীয় ড্রিমলাইনার 'গাঙচিল' উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
বাগেরহাটে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু
প্রাচীন স্থাপত্যের নিদর্শন কিশোরগঞ্জের কুতুব মসজিদ
বৃষ্টির কবলে পড়েছে কলম্বো টেস্ট 


আফগানিস্তান ইস্যুতে ভারতের কোনো ভূমিকা নেই: ট্রাম্প
হৃদরোগ এড়াতে লাইফস্টাইলে যোগ-বিয়োগ
ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩
সংশয় নিয়ে রোহিঙ্গা প্রত্যাবাসনের অপেক্ষা
বিএনপি’র রাজনীতি নিষিদ্ধ করার দাবি