php glass

ইডিইউতে কে হতে চায় কোটিপতির আদলে প্রতিযোগিতা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইডিইউতে কে হতে চায় কোটিপতির আদলে প্রতিযোগিতা

walton

চট্টগ্রাম: যুক্তরাজ্যের জনপ্রিয় রিয়েলিটি শো ‘হু ওয়ান্টস টু বি এ মিলিওনিয়ার’ এর আদলে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) অনুষ্ঠিত হয়ে গেলো সোশ্যাল বিজনেস জিনিয়াস ২.০।

‘হু ওয়ান্টস টু বি এ মিলিওনিয়ার’ এর অডিয়েন্স পোল, ফিফটি-ফিফটি বা ফোন এ ফ্রেন্ড’র মতো ফিচারগুলো যুক্ত করে সাজানো হয়েছে অভিনব এ কুইজ কনটেস্ট।

‘প্রুভ ইওর ওর্থ ইন দ্য বিগ স্টেজ’ শিরোনামে বৃহস্পতিবার (৮ আগস্ট) ইডিইউ স্থায়ী ক্যাম্পাসের সেমিনার হলে দুপুর ১টা থেকে শুরু হয় এ কনটেস্ট।

ইডিইউ সোশ্যাল বিজনেস ক্লাবের উদ্যোগে দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত এ কনটেস্টে তিন সদস্য বিশিষ্ট ১০টি দল অংশ নেয়। গ্রুপ পর্ব ও সেমিফাইনাল পার হয়ে ৫টি দল উত্তীর্ণ হয় ফাইনালে। এদের মধ্যে সেরা তিনটি দলকে চ্যাম্পিয়ন এবং ১ম ও ২য় রানার আপ হিসেবে পুরস্কৃত হয়।

ইডিইউর উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সিকান্দার খান বলেন, সামাজিক প্রেমই সামাজিক ব্যবসার মূলমন্ত্র। সমাজের কল্যাণের মধ্যদিয়ে মুনাফা অর্জনই এ ব্যবসার লক্ষ্য।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ইডিইউর শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে নতুন নতুন আইডিয়া উদ্ভাবন করছে, যা যুগোপযোগী অবদান রাখতে সক্ষম হবে। সোশ্যাল বিজনেস সেক্টরে বিশ্ববাসীর সামনে নতুন ও মৌলিক আইডিয়া তুলে ধরছে শিক্ষার্থীরা। কিছুদিন আগেই কানাডায় সোশ্যাল বিজনেস প্রতিযোগিতার সেরা দশে স্থান পায় ইডিইউর দুটি দল।

উপস্থিত ছিলেন স্কুল অব বিজনেসের সহকারি অধ্যাপক তাবাসসুম চৌধুরী ও ক্লাবের উপদেষ্টা প্রভাষক রওনক আফরোজ।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৯
এসইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ksrm
ঢামেক হাসপাতালে আরও এক ডেঙ্গুরোগীর মৃত্যু
তৃতীয় ড্রিমলাইনার 'গাঙচিল' উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
বাগেরহাটে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু
প্রাচীন স্থাপত্যের নিদর্শন কিশোরগঞ্জের কুতুব মসজিদ
বৃষ্টির কবলে পড়েছে কলম্বো টেস্ট 


আফগানিস্তান ইস্যুতে ভারতের কোনো ভূমিকা নেই: ট্রাম্প
হৃদরোগ এড়াতে লাইফস্টাইলে যোগ-বিয়োগ
ঠাকুরগাঁওয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩
সংশয় নিয়ে রোহিঙ্গা প্রত্যাবাসনের অপেক্ষা
বিএনপি’র রাজনীতি নিষিদ্ধ করার দাবি