php glass

সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুদকের লোগো

walton

চট্টগ্রাম: সরকারি প্রকল্পে কোনো কাজ না করে বিল উত্তোলন, ইউনিয়ন পরিষদের অধীনস্ত দোকানভাড়া বাবদ আদায় করা অর্থ আত্মসাতের অভিযোগে ফটিকছড়ি উপজেলার নারায়ণহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান, সাবেক দুই ইউপি সচিবসহ আটজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (০৭ আগস্ট) বিকেলে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এ বাদি হয়ে মামলাটি দায়ের করেন দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ-সহকারী পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা মুহাম্মদ জাফর সাদেক শিবলী।

মামলার আসামিরা হলেন, ৩ নম্বর নারায়ণহাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু জাফর মাহমুদ (৫৩), ভূজপুর থানার পালপাড়ার যাত্রা মোহন পালের ছেলে সুধীর কুমার পাল (৫৫), নারায়ণহাট ইউনিয়ন পরিষদের সাবেক সচিব মো. গিয়াস উদ্দিন (৪০) ও মো. শাহাদাত হোসেন চৌধুরী (৩৫), প্রকল্পের ঠিকাদার মেসার্স তৈয়ব এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর মো. তৈয়ব (৩৫), মেসার্স এমকে এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর মোজাফফর কামাল চৌধুরী (৫৫), মেসার্স আরএন এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর মো. রফিকুল ইসলাম (৪০) ও মেসার্স হাজী আহমদ হোসেন মীরের প্রোপ্রাইটর মো. আবু তাহের (৪০)।

দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ-পরিচালক মুহ. মাহবুবুল আলম বলেন, ক্ষমতার অপব্যবহার ও জালিয়াতির মাধ্যমে সরকারি প্রকল্পে কোনো কাজ না করে বিল উত্তোলন, ইউনিয়ন পরিষদের অধীনস্ত দোকানভাড়া বাবদ আদায় করা অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক চেয়ারম্যান আবু জাফর মাহমুদ, সাবেক দুই সচিবসহ আটজনের মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২০১১-১২ অর্থ বছর থেকে ২০১৫-১৬ অর্থ বছর পর্যন্ত সরকারী বরাদ্দ ৬টি প্রকল্পের ৭ লাখ ২৫ হাজার ৪৬৭ টাকা এবং অক্টোবর ২০১১ থেকে জুলাই ২০১৬ পর্যন্ত নারায়নহাট ইউনিয়ন পরিষদের অধীনস্ত ১৬টি দোকান ভাড়া ও এককালীন অগ্রীম বাবদ ৪ লাখ ৯২ হাজার টাকা পরস্পর যোগসাজশে ও জাল-জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাৎ করা হয়। এর মধ্যে ২০১২-১৩ ও ২০১৩-১৪ অর্থবছর রাস্তা ও ব্রিজ নির্মাণের দুইটি প্রকল্পে কোনো কাজ না করেই চেয়ারম্যান আবু জাফর মাহমুদ, সচিব ও ঠিকাদার মিলে প্রকল্পের টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছে।

আসামিদের গ্রেফতারে দুদকের অভিযান অব্যাহত আছে বলে জানান উপ-পরিচালক মুহ. মাহবুবুল আলম।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৯
এসকে/টিসি

ksrm
রোববার এয়ার অ্যাম্বুলেন্সে আজিজের মরদেহ আসবে কমলনগরে
পরাজয় এড়াতে লড়ছে ইংল্যান্ড
পয়েন্ট হারালো রিয়াল মাদ্রিদ
কুতিনহোর অভিষেক ম্যাচে লেভানডভস্কির হ্যাটট্রিক
মিয়ানমারের কাছে নতি স্বীকার করেছে সরকার: বিএনপি


অরুণ জেটলির মৃত্যুতে মোয়াজ্জেম আলীর শোক
নভোচারী নিল আর্মস্ট্রংয়ের প্রয়াণ
বিপিএলে অংশ নিচ্ছে সিলেট সিক্সার্স
সালাহর জোড়া গোলে লিভারপুলের জয়
ওএসডি হচ্ছেন জামালপুরের ডিসি