php glass

চার কোটি টাকায় আউটার স্টেডিয়ামের সৌন্দর্যবর্ধন হচ্ছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আউটার স্টেডিয়ামে সৌন্দর্যবর্ধন কাজের উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

walton

চট্টগ্রাম: নগরের কাজীর দেউড়ি আউটার স্টেডিয়ামে ৩ কোটি ৯৮ লাখ ৭৭ হাজার টাকায় সৌন্দর্যবর্ধন প্রকল্পের কাজ শুরু করে করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

শুক্রবার (২ আগস্ট) মেয়র আ জ ম নাছির উদ্দীন এ প্রকল্পের কাজ উদ্বোধন করেন।

চসিকের অর্থায়নে এ প্রকল্পের অধীনে আউটার স্টেডিয়ামের অভ্যন্তরে মাঠের চারদিকে ড্রেনসহ ওয়ার্কওয়ে নির্মাণ, মুক্তমঞ্চ নির্মাণ ও মাঠের সবুজায়নসহ আধুনিকায়ন এবং সাইফুদ্দিন খালেদ সড়ক থেকে নেভাল অ্যাভিনিউ পর্যন্ত সড়ক নির্মাণকাজ রয়েছে।

এ ছাড়া থাকবে আলোকায়ন ব্যবস্থা, মাঠের চারদিকে ফুট প্রশস্ত ওয়ার্কওয়ে, মাঠে উন্নতমানের ঘাস লাগানো, বাচ্চাদের খেলাধুলা এবং প্রতিবন্ধীদের হাঁটার সুব্যবস্থাসহ নানাবিধ কাজ।

কাজের সুবিধার্থে তিন লটে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। লট -১’র আওতায় ১ কোটি ৩৯ লাখ ৪২ হাজার টাকা, লট- ২’র আওতায়  ১ কোটি ৮৩ লাখ ৬২ হাজার টাকা এবং লট -৩ ’র আওতায় ৭৫ লাখ ৭৩ হাজার টাকা ব্যয়ে পুরো প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।

মেয়র বলেন, চট্টগ্রাম নগরকে পরিকল্পিতভাবে সৌন্দর্যবর্ধন করা হচ্ছে। ধীরে ধীরে পুরো নগরীর ফুটপাত, আইল্যান্ড, মিডিয়ানসহ সবুজায়নে আচ্ছাদিত করা হচ্ছে।

তিনি বলেন, কাজীর দেউড়ি আউটার স্টেডিয়াম এলাকাটি দীর্ঘদিন ধরে ছিল অবৈধ স্থাপনা ও দখলদারদের অবাধ বিচরণস্থল। ময়লা-আবর্জনা স্তূপ করা থাকতো এখানে। যে কারণে এ সড়কে পথচারীদের দুর্গন্ধে নাকে রুমাল দিয়ে চলাচল করতে হতো। ইতোমধ্যে এই এলাকায় সুইমিং পুল, আউটার স্টেডিয়ামের ফুটপাত সৌন্দর্যবর্ধন প্রকল্পের আওতায় আসায় পথচারীদের আর নাকে রুমাল দিয়ে হাঁটতে হচ্ছে না। নতুন প্রকল্পটি পুরোপরি বাস্তবায়িত হলে স্টেডিয়ামের চারদিকে নয়নাভিরাম দৃশ্য পরিলক্ষিত হবে। যা যেকোনো অতিথিকে আকর্ষণ করবে।

মেয়র সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনার জন্য মুক্তমঞ্চ নির্মাণসহ নানামুখী কাজ করা হবে বলে জানান।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি ও সিজেকেএস ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ ও চসিক নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মোহাম্মদ তৈয়ব প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯
এআর/টিসি

ksrm
মাসিক বেতনের ভিত্তিতে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের
প্রয়োজনে নিজে থানায় গিয়ে ওসিগিরি করবো
নিজের পোষা সাপের কামড়ে একজনের মৃত্যু
পেঁয়াজ পাইকারিতে ৬০, খুচরায় ৬৭
১৮ লাখ টাকার জালনোটসহ রোহিঙ্গা যুবক আটক


টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত
‘এক ভিলেন ২’ করবেন জন আব্রাহাম?
পুলিশকে হতে হবে জনবান্ধব: প্রধানমন্ত্রী
দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীদের রুখতে হবে
শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কাজ করবে ছাত্রলীগ