চট্টগ্রামের মেজবানি, কালাভুনা পছন্দ সাকিবের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন সাকিব আল সাকিব। ছবি: উজ্জ্বল ধর

walton

চট্টগ্রাম: বিশ্বকাপে অসাধারণ পারফরমেন্স এর কারণে সিজেকেএস আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এসে চট্টগ্রামের প্রতি গভীর ভালোবাসার কথা জানিয়েছেন, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান এবং কালাভুনা তার অসম্ভব প্রিয় বলেও জানিয়েছেন এ কিংবদন্তি।

মঙ্গলবার (৩০ জুলাই) বিকেলে এমএ আজিজ স্টেডিয়ামে সিজেকেএস ক্রিকেট কমিটির উদ্যোগে সাকিবকে বর্ণাঢ্য সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন সাকিবকে সম্মানসূচক 'নগর চাবি' উপহার দেন। দেশের প্রথম কোনো খেলোয়াড়কে এ চাবি দিয়ে সম্মান জানানো হলো।

বক্তব্য দেন সাকিব আল সাকিব। ছবি: উজ্জ্বল ধর

অনুষ্ঠানে সাকিব আল হাসান বলেন, চট্টগ্রাম আমার খুব প্রিয় একটা শহর। চট্টগ্রামেই আমার টেস্ট অভিষেক হয়েছে। এখানে যতবার আসি, নিজের শহর মনে হয়। সেই চট্টগ্রামে এতো বড় সংবর্ধনা পাওয়া আমার জন্য বিশাল সম্মানের। এ জন্য মেয়র নাছির আংকেলকে ধন্যবাদ দিতে চাই।

আরও খবর>>
** 
সাকিবের হাতে নগর চাবি তুলে দিলেন মেয়র নাছির

তিনি বলেন, নাছির আংকেল এবং আব্বাস ভাইয়ের মাধ্যমে চট্টগ্রামবাসী আজ যে বিরল সম্মান আমাকে দিয়েছে, সে জন্য চট্টগ্রামবাসীর প্রতি কৃতজ্ঞতা জানাই। এ রকম সম্মান একজন খেলোয়াড়কে উৎসাহিত করবে। আরও ভালো খেলার প্রেরণা যোগাবে।

সাকিব বলেন, চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান এবং কালাভুনা আমার অসম্ভব প্রিয় খাবার। যতবার চট্টগ্রামে আসি মেজবান এবং কালাভুনার স্বাদ নিই। মাঝে মাঝে আব্বাস ভাই নিজেই এসব খাবার আমার জন্য পাঠান। দারুন লাগে খেতে।

খুদে ক্রিকেটারদের প্রশ্নের উত্তর দেন সাকিব। ছবি: উজ্জ্বল ধর

তিনি বলেন, দেশের হয়ে আরও ভালো খেলতে চাই। আমার জন্য, বাংলাদেশ ক্রিকেটের জন্য আপনারা দোয়া করবেন। সংবর্ধনা দিয়ে ভালো খেলতে উৎসাহিত করায় নাছির আংকেলের জন্যও দোয়া করবেন।

সাকিব বলেন, নাছির আংকেল শুধু ক্রিকেটের জন্য নয়, চট্টগ্রামের জন্যও অভাবনীয় কাজ করছেন। আমি চট্টগ্রামে অনেক বছর ধরে আসছি। দেখেছি, চট্টগ্রামের জন্য তিনি কী কী কাজ করেছেন। আশা করি আপনারা খুব তাড়াতাড়ি এসব কাজের সুফল পাবেন।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে চট্টগ্রামের বিভিন্ন ক্রিকেট অ্যাকাডেমির খুদে ক্রিকেটারদের প্রশ্নের উত্তর দেন সাকিব আল হাসান। নিজের সফলতার গল্প, কঠিন সময়ে মনোবল ধরে রাখার পরামর্শসহ ক্রিকেটের নানান বিষয়ে তাদের সঙ্গে খোলাখুলি কথা বলেন ক্রিকেটের এ কিংবদন্তি।

পরে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়ের সময় প্রতিমাসে একবার চট্টগ্রামে এসে এখানকার বিভিন্ন ক্রিকেট অ্যাকাডেমি পরিদর্শন এবং খুদে ক্রিকেটারদের উন্নয়নে কাজ করার আগ্রহের কথা জানান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯
এমআর/টিসি

‘এক মৃত ব্যক্তির অঙ্গদানে বাঁচতে পারেন আটজন’ 
তাবিথের ওপর হামলা: দারুস সালামের ওসিকে ব্যবস্থার নির্দেশ
আনিসুল হক ছিলেন অলরাউন্ডার: আতিক
নাগরিক অধিকার প্রাধান্য দিয়ে দল গড়তে হবে
বাংলাদেশকে আরো প্রাণবন্ত দেখতে চায় ভারত: রামনাথ কোবিন্দ


ইসমাত আরা সাদেকের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
অভিজ্ঞতাবাদের জনক ফ্রান্সিস বেকনের প্রয়াণ
আতিককে পথভ্রষ্ট না হওয়ার পরামর্শ রুবানার 
টাইগারদের নতুন পেস বোলিং কোচ ওটিস গিবসন
সিলেটে বাসের ধাক্কায় লেগুনা উল্টে নারীর মৃত্যু