php glass

সাকিবের হাতে নগর চাবি তুলে দিলেন মেয়র নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিবের হাতে নগর চাবি তুলে দেন মেয়র নাছির। ছবি: উজ্জ্বল ধর

walton

চট্টগ্রাম: ঘড়ির কাঁটা তখন বিকেল ৫টার ঘরে। ধীর পায়ে পাঞ্জাবি গায়ে এমএ আজিজ স্টেডিয়ামে প্রবেশ করলেন ক্রিকেটের রাজপুত্র। চোখের সামনে স্বপ্নের নায়ককে দেখে আসন ছেড়ে উঠে দাঁড়ালেন গ্যালারি ভর্তি দর্শক। হাজার কন্ঠে ‘সাকিব, সাকিব’ শব্দে মুখরিত হলো পুরো স্টেডিয়াম পাড়া।

মঙ্গলবার (৩০ জুলাই) বিকেলে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) ক্রিকেট কমিটির উদ্যোগে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান যখন অনুষ্ঠানস্থলে প্রবেশ করেন, তখন এমএ আজিজ স্টেডিয়ামের চিত্র ছিলো এমনি।

সাকিবের হাতে সিজেকেএস এর পক্ষ থেকে ক্রেস্ট তুলে দেন অতিথিরা। ছবি: উজ্জ্বল ধর

বিশ্বকাপ ক্রিকেটে অসাধারণ পারফরমেন্সের জন্য সাকিব আল হাসানের জন্য এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে দেশের প্রথম কোনো খেলোয়াড় হিসেবে সাকিব আল হাসানের হাতে সম্মানসূচক ‘নগর চাবি’ তুলে দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, সাকিব শুধু একটি নাম নয়, নিজ গুণে তিনি একটি প্রতিষ্ঠানে পরিণত হয়েছেন। সাকিবের অসাধারণ পারফরমেন্স এর কারণেই বাংলাদেশ বিশ্বকাপের মঞ্চে ভালো খেলেছে। তার প্রতি সারাদেশের মানুষের সঙ্গে চট্টগ্রামবাসীও কৃতজ্ঞ।

তিনি বলেন, সাকিবের সঙ্গে দীর্ঘদিন মেশার কারণে বুঝেছি চট্টগ্রামের প্রতি, চট্টগ্রামের মানুষের প্রতি তার অগাধ ভালোবাসা আছে। চট্টগ্রামকে তিনি নিজের এলাকায়ই মনে করেন। দায়বদ্ধতার জায়গা থেকেই চট্টগ্রামবাসীর পক্ষ থেকে বিশ্ব বরেণ্য এ ক্রিকেটারকে 'নগর চাবি' দেয়া হচ্ছে। তাকে সম্মানিত করে চট্টগ্রামবাসীই সম্মানিত হলো।

দর্শকদের হাত নেড়ে শুভেচ্ছা জানান সাকিব। ছবি: উজ্জ্বল ধর

মেয়র বলেন, কোটি ক্রিকেট ভক্তের মতো খুদে ক্রিকেটারদের কাছেও সাকিব স্বপ্নপুরুষ। তাকে কাছে পেলে খুদে ক্রিকেটাররা অনুপ্রাণিত হবে। এ জন্য এ অনুষ্ঠানে তার সঙ্গে চট্টগ্রামের খুদে ক্রিকেটারদের কথা বলার সুযোগ করে দেয়া হয়েছে। যাতে চট্টগ্রাম থেকে সাকিব, তামিম বা মাশরাফির মতো মানের ক্রিকেটার উঠে আসে।

সংবর্ধনা কমিটির আহ্বায়ক ও সিজেকেএস ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান আলী আব্বাস বলেন, ক্রীড়াবান্ধব মেয়র হিসেবে পরিচিত পাওয়া চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীনের সার্বিক সহায়তার কারণেই সাকিবকে সম্মানিত করার মতো অসাধারণ একটি আয়োজন আমরা করতে পেরেছি। এ জন্য তার কাছে কৃতজ্ঞতা জানাই।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু হাসান সিদ্দিক বলেন, সাকিবের কারণেই সারাবিশ্বে বাংলাদেশ আজ পরিচিত। সাকিব আমাদের কাছে শুধু একজন ব্যক্তি নন, তিনিই আমাদের বাংলাদেশ। তার মতো ব্যক্তিকে সম্মানিত করতে পেরে আমরা সম্মানিত হলাম। তাকে কাছে পেয়ে এখানকার তরুণরাও অনুপ্রাণিত হবে।  

সাকিবকে ফুলেল শুভেচ্ছা। ছবি: উজ্জ্বল ধর

চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, সিজেকেএস সাধারণ সম্পাদক আলমগীর সিরাজ উদ্দীন, সদস্য আব্দুল হান্নান আকবর।

বক্তৃতা পর্ব শেষে সাকিবের হাতে সম্মানসূচক ‘নগর চাবি’ তুলে দেন, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, নেছার উদ্দীন মঞ্জু, জোবাইদা নার্গিস খান এবং চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দৌহা।

অনুষ্ঠানে সাকিবের হাতে সিজেকেএস এর পক্ষ থেকে ক্রেস্ট তুলে দেন সিজেকেএস এর সহ সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু হাসান সিদ্দিকসহ সিজেকেএস এর ঊর্দ্ধতন কর্মকর্তারা।

চট্টগ্রাম প্রেসক্লাবের পক্ষ থেকে ক্রেস্ট তুলে দেন সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিনিয়র সহ সভাপতি সালাউদ্দীন রেজা, সহ সভাপতি মনজুর কাদের মনজু, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯
এমআর/টিসি

ksrm
মাসিক বেতনের ভিত্তিতে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের
প্রয়োজনে নিজে থানায় গিয়ে ওসিগিরি করবো
নিজের পোষা সাপের কামড়ে একজনের মৃত্যু
পেঁয়াজ পাইকারিতে ৬০, খুচরায় ৬৭
১৮ লাখ টাকার জালনোটসহ রোহিঙ্গা যুবক আটক


টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত
‘এক ভিলেন ২’ করবেন জন আব্রাহাম?
পুলিশকে হতে হবে জনবান্ধব: প্রধানমন্ত্রী
দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীদের রুখতে হবে
শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কাজ করবে ছাত্রলীগ