php glass

সিআইইউতে বির্তক কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিআইইউর স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস ডিবেটিং সোসাইটি (এসডিএস)-এর আয়োজনে অনুষ্ঠিত বির্তক বিষয়ক কর্মশালা।

walton

চট্টগ্রাম: চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হলো বির্তক বিষয়ক দিনব্যাপী জমজমাট কর্মশালা। সম্প্রতি নগরের জামাল খান ক্যাম্পাসের মিনহাজ কমপ্লেক্সে স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস ডিবেটিং সোসাইটি (এসডিএস) এই কর্মশালার আয়োজন করে। 

এতে বির্তকপ্রেমী একঝাঁক শিক্ষার্থী ছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি ও সিআইইউর এসডিএসের মডারেটর-কর্ডিনেটররা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বির্তক চর্চার গুরুত্ব, নানা ধরণ, উপস্থিত বুদ্ধি, পয়েন্ট অব অর্ডারসহ গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়। 

কথামালা, আড্ডা আর অসংকোচ প্রকাশের দুরন্ত সাহসের যুক্তি-তর্কে জমে ওঠে পুরো আয়োজন। কর্মশালায় সিআইইউর এসডিএসের মডারেটর প্রভাষক আশিকুর রহমান বলেন, বির্তক চর্চা নেতৃত্ব সৃষ্টি করা ছাড়াও শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনে  যৌক্তিক সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করে। তাই আলোকবর্তিতা হয়ে কাজ করার জন্য এই সংগঠন প্রতিষ্ঠা করা হয়েছে। 

কর্মশালায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন সিআইইউর এসডিএসের কর্ডিনেটর লেকচারার রিফাত আহমেদ, চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির ডিবেট সেক্রেটারি সাঈদ বিন মহিউদ্দিন, রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সেক্রেটারি নুর ইসলাম বিপ্লব প্রমুখ। 
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের চেয়ারম্যান সার্মেন রড্রিক্স, সহকারি অধ্যাপক রিফাত তাসনিম, প্রভাষক উম্মে হানি পিংকি প্রমুখ

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯

জেইউ/টিসি

বিটিসিএলের অপটিক্যাল ফাইবার ব্যবহার করবে টেলিটক
পাঁচবিবিতে পানিতে ডুবে শিশুর মৃত্যু
বিপিএলে সব দলের সঙ্গেই থাকবে দুদক কর্মকর্তা: পাপন
আদালতে নিলামে ৯১ টাকা দরে বিক্রি হলো পেঁয়াজ
খালেদা ইস্যুতে ২০১১ সালে হাইকোর্টে হট্টগোল হয়েছিল


বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা
অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট
পেঁয়াজ বেশি খায় সিলেটের মানুষ, কম বরিশালের
দুদকের মামলায় ছেলেসহ শিল্পপতি আবুল হোসেন গ্রেফতার
সমতলে বৈভবময় পার্বত্য মেলা