php glass

নকশা লঙ্ঘন, আবাসন প্রতিষ্ঠানের বিরুদ্ধে আদালতে অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

চট্টগ্রাম: পার্ক অ্যাভিনিউ ডুয়েলিংসি লিমিটেড নামে একটি আবাসন প্রতিষ্ঠানের ১৮ জন পরিচালকের বিরুদ্ধে অবৈধভাবে ভবন নির্মাণের অভিযোগ দায়ের হয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিশেষ আদালতে।

বৃহস্পতিবার (১১ জুলাই) ইব্রাহীম খলিল মিন্টু নামে এক ব্যক্তি অভিযোগটি দায়ের করেন।

বিশেষ আদালতের বিচারক সাইফুল আলম চৌধুরী অভিযোগ তদন্ত করে ২৮ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য সিডিএ’র অথরাইজড বিভাগকে নির্দেশ দিয়েছেন।

অভিযুক্তরা হলেন- মো. আবু সাঈদ, শাহাদাত হোসেন চৌধুরী, শাহজাহান মুহাম্মদ মহিউদ্দিন, সেলিম চৌধুরী, আবুল কালাম তালুকদার, আহমদুর রহমান, হারুনুর রশিদ, মুজাহিদ হোসেন চৌধুরী, জহির উদ্দিন, আবু বকর তালুকদার, মো. দস্তগীর, আবুল হাসান আসাদুজ্জামান, শাহার আলী দেওয়ান, কেএম ওমর হায়াত, মোহাম্মদ জসিমউদ্দিন, টিপু, সাইফুল ও নাছির।

আদালত সূত্র জানায়, নগরের খুলশী এলাকায় ইব্রাহীম খলিল মিন্টু নামে এক ভূমি মালিক থেকে জায়গা নিয়ে ভবন নির্মাণ করে পার্ক অ্যাভিনিউ ডুয়েলিংসি লিমিটেড নামে একটি আবাসন প্রতিষ্ঠান। আন্দরকিল্লায় একরাম টাওয়ার থেকে প্রতিষ্ঠানটির কার্যালয় বর্তমানে চকবাজার গুলজার টাওয়ারের স্থানান্তর করা হয়েছে। প্রতিষ্ঠানটি ইমরাত নির্মাণ লঙ্ঘন করে ভবন নির্মাণ করা হয়েছে বলে ভূমি মালিক করেছেন।

আদালতের বেঞ্চ সহকারি মো. ফয়েজ বাংলানিউজকে বলেন, আইন না মেনে ভবন নির্মাণের অভিযোগে পার্ক অ্যাভিনিউ ডুয়েলিংসি লিমিটেডের ১৮ জন পরিচালকের বিরুদ্ধে এক ব্যক্তি অভিযোগ দায়ের করেছেন। তাদের বিরুদ্ধে ইমারত নির্মাণ আইন-১৯৫২ এর ১২ (১) ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০১৮ এর ৪৪ ধারায় অভিযোগ আনা হয়েছে। আদালত অভিযোগ আমলে নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
এসইউ/টিসি

২৩ জেলার ৭৩ উপজেলা দুর্গম
অনুপ্রবেশকারী রুখতে এনআরসি চালু হবে ভারতজুড়ে: অমিত শাহ 
সম্মেলন ঘিরে উজ্জীবিত জবি ছাত্রলীগ
দুই এয়ারক্রাফটেই সাড়ে ৬শ’ কোটি টাকা লোকসান বিমানের
চুনারুঘাটের দুলাকে হত্যা করে ভাড়াটে খুনিরা


কিশোরগঞ্জে পৌর কর্মচারীদের ধর্মঘটে নাগরিক সেবা বন্ধ
যমুনার পানি বাড়ছেই, সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি
রিফাত হত্যা: ঘাতকদের সঙ্গে যোগাযোগ ছিল মিন্নির
চোখের পলকে কোটি টাকার সেতু উধাও
দুদকের মামলায় পুলিশ কর্মকর্তা কারাগারে