php glass

জবাবদিহিতার অভাবে চট্টগ্রামে জলাবদ্ধতা: ক্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরের জলাবদ্ধতা নিরসনে নেয়া ৫ হাজার ৬শত ১৬ কোটি টাকার মেগা প্রকল্পের কাজ শুরুর ৩ বছর পার হলেও জবাবদিহিতার অভাবে সুফল মিলছে না দাবি করে বিবৃতি দিয়েছেন কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম বিভাগ ও মহানগর কমিটির নেতারা।

বুধবার (১০ জুলাই) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বলা হয়, সামান্য বৃষ্টিতে বাণিজ্যিক রাজধানী খ্যাত চট্টগ্রাম পানিতে তলিয়ে যাচ্ছে। ব্যবসা-বাণিজ্য, অফিস-আদালত, বাসা-বাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান, শিল্প কলকারখানা, প্রধান সড়কগুলি তলিয়ে জনজীবন পুরোপুরি বিপর্যস্ত হয়ে যাচ্ছে। অথচ সরকার এ যন্ত্রনা লাগবে অর্থ বরাদ্ধ করলেও প্রকৃতপক্ষে জলাবদ্ধতা নিরসনে কিছু রাজনৈতিক বুলি, সভা সমাবেশ ও বিলবোর্ড, ফেস্টুন ছাড়া কিছুই অর্জন হয়নি। এজন্য চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) ও চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মধ্যে সমন্বয়হীনতা যেমন ছিলো, তেমনি জবাবদিহিতার অভাবে অর্থ বরাদ্ধের পরও প্রকল্পের অাশানুরূপ অগ্রগতি হয়নি।

বিবৃতিতে বলা হয়, সিডিএর সাবেক চেয়ারম্যান অাবদুচ ছালামলাম জলাবদ্ধতা নিরসনের জন্য ৫ হাজার ৬শত ১৬ কোটি টাকার প্রকল্পের কথা বলে পুরো নগরে বিলবোর্ড ও ফেস্টুন ছড়িয়ে দেয়ার পাশাপাশি তৃণমূল পর্যায়েও ওঠান বৈঠকসহ নানা সমাবেশ করে নিজের ঢোল পিঠালেও জলাবদ্ধতা নিরসনে প্রকৃত কোন অর্জন হয়নি। যার কারণে একটু বৃষ্টিতে নগর তলিয়ে যাচ্ছে। অন্যদিকে নগরবাসীর জীবনযাত্রা ও নরক যন্ত্রনা লাগবের দায়িত্ব নিয়ে চসিক দায় এড়ানোর যে বক্তব্য দিচ্ছে তা কোন ভাবেই গ্রহনযোগ্য নয়।

বিবৃতিদাতারা হলেন- ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এসএম নাজের হোসাইন, সাধারন সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, যুগ্ন সম্পাদক আবু মোশারফ রাসেল, নগর সভাপতি জেসমিন সুলতানা পারু, সাধারন সম্পাদক অজয় মিত্র শংকু, যুগ্ন সম্পাদক এএম তৌহিদুল ইসলাম, দক্ষিন জেলা সভাপতি আবদুল মান্নান।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯

এসইউ/টিসি

পর্তুগালের দাবানল নিয়ন্ত্রণে ‘সবচেয়ে বড় অভিযান’
বিমানবন্দর সড়কের অত্যাধুনিক আন্ডারপাস খুলবে আগামী বছর
রেনুর দাফন হয়েছে, অবুঝ শিশু জানে না মা কোথায়
স্বস্তি ফিরেছে রাতের ধূমকেতুতে
পানগুছি নদীর ভাঙনে রাস্তাসহ দুই একর জমি বিলীন


৪ ঘণ্টা পর তুরাগে উদ্ধার অভিযান শুরু
বাড্ডায় গণপিটুনিতে নারী হত্যার ঘটনায় আটক ৩
নদে ট্যাক্সিক্যাব, ৩ ঘণ্টায়ও শুরু হয়নি উদ্ধারকাজ 
শাহজালালে ইয়াবা পাচারকালে নারীসহ আটক ২
বেনাপোল ইমিগ্রেশনে ছিনতাইকারী আটক