php glass

সিআইইউতে অনুষ্ঠিত হলো কর্পোরেট এক্সেল কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিআইইউর ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাবের প্রশিক্ষণ কর্মশালা শেষে অংশগ্রণকারী শিক্ষার্থীরা।)

walton

চট্টগ্রাম:  দৈনন্দিন জীবনে মাইক্রোসফট এক্সেলের ব্যবহার দিন দিন বেড়েই চলেছে। তাই শিক্ষার্থীদের এই বিষয়ে প্রায়োগিক ধারণা দিতে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হলো দিনব্যাপী কর্পোরেট এক্সেল প্রশিক্ষণ বিষয়ক কর্মশালা।

সম্প্রতি নগরের জামাল খান ক্যাম্পাসে সিআইইউর মাল্টি মিডিয়া ল্যাবে ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাব (আইএফসি) এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে ক্লাবের সদস্যদের পাশাপাশি সিআইইউ বিজনেস স্কুলের একাধিক শিক্ষার্থী অংশ নেন।

কর্মশালার প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ ডাক বিভাগের চালু করা ডিজিটাল ফিন্যানশিয়াল সার্ভিস ‘নগদ’ এর জোনাল সেলস ম্যানেজার মোহাম্মদ সাইফ উদ্দিন মাহমুদ।

তিনি ডাট্রা অ্যান্ট্রি, ফিল্টারিং, বিভিন্ন ফর্মুলা, গ্রেডিং, এক্সেল প্রেজেন্টেশন, পিভট  টেবিলসহ নানা বিষয় সুন্দরভাবে উপস্থাপন করেন। সবার অংশগ্রহণ আর প্রাণবন্ত আলোচনায় পুরো আয়োজনটি হয়ে উঠে জমজমাট। 

কর্মশালার ফাঁকে ফাঁকে প্রধান বক্তা শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। পরে অনুষ্ঠান শেষে অংশগ্রহণকারীদের ভেতর সনদপত্র বিতরণ করা হয়।

কর্মশালা আয়োজনের বিষয়ে জানতে চাইলে সিআইইউর ফিন্যান্স অ্যান্ড ইকোনমিক্স বিভাগের প্রধান ও  ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাবের ফ্যাকাল্টি ইনচার্জ সহযোগী অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের বলেন, একজন শিক্ষার্থীর দক্ষতা যাচাইয়ের জন্য কেবল সিজিপিএ যথেষ্ট নয়। কারিকুলাম-সিভি কে সমৃদ্ধ করতে তাদের জন্য এমন প্রশিক্ষণ আরও বেশি বেশি হওয়া উচিত।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯

জেইউ/টিসি  

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
২৩ জেলার ৭৩ উপজেলা দুর্গম
অনুপ্রবেশকারী রুখতে এনআরসি চালু হবে ভারতজুড়ে: অমিত শাহ 
সম্মেলন ঘিরে উজ্জীবিত জবি ছাত্রলীগ
দুই এয়ারক্রাফটেই সাড়ে ৬শ’ কোটি টাকা লোকসান বিমানের
চুনারুঘাটের দুলাকে হত্যা করে ভাড়াটে খুনিরা


কিশোরগঞ্জে পৌর কর্মচারীদের ধর্মঘটে নাগরিক সেবা বন্ধ
যমুনার পানি বাড়ছেই, সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি
রিফাত হত্যা: ঘাতকদের সঙ্গে যোগাযোগ ছিল মিন্নির
চোখের পলকে কোটি টাকার সেতু উধাও
দুদকের মামলায় পুলিশ কর্মকর্তা কারাগারে