php glass

নিরাপদ আশ্রয়ে যেতে মাইকিং

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সচেতনতামূলক মাইকিং দলে নেতৃত্ব দেন যুব রেড ক্রিসেন্ট এর কর্মকর্তারা।

walton

চট্টগ্রাম: বর্ষণের কারণে নগরে জলাবদ্ধতার পাশাপাশি পাহাড়ের মাটি প্রাকৃতিক ও মানবসৃষ্ট কারণে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যে কোনও মুহূর্তে মাটি ধসে দুর্ঘটনা ঘটতে পারে।

নগরের মতিঝর্ণা, বাটালি হিল, ডেবার পাড়, আকবর শাহ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ষোলশহর, জালালাবাদ আবাসিক, চট্টগ্রাম পলিটেকনিক, সাউদার্ন মেডিকেল কলেজ, বায়েজীদ এলাকার পাহাড়ে অসংখ্য পরিবার ঝুঁকির মধ্যে পরিবার পরিজন নিয়ে বসবাস করছে।

চট্টগ্রাম জেলা প্রশাসন এসব স্থান থেকে পরিবারগুলোকে সরানোর বিভিন্ন কার্যক্রম গ্রহণের পরও কিছু পরিবার আবারো ঝুঁকিপূর্ণ বসতিতে ফিরে যাচ্ছে। তাদের সচেতনতা সৃষ্টির জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের তত্ত্বাবধানে যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা ঝুঁকিপূর্ণ এলাকার ঘরে ঘরে গিয়ে দুর্ঘটনা হলে তার ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে ধারণা  এবং মাইকিং করছেন। পাশাপাশি জেলা প্রশাসন কর্তৃক নির্ধারিত অস্থায়ী আশ্রয় কেন্দ্রসমূহে আশ্রয় নেওয়া লোকজনদের সুবিধা-অসুবিধা নিয়ে আলাপ করছেন।

সচেতনতামূলক মাইকিং দলে নেতৃত্ব দিচ্ছেন যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগীয় উপ-প্রধান মো. তৌহিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা বিভাগীয় উপ-প্রধান কৃষ্ণ দাশ ও মুক্তদল সদস্য মাহবুব উল্লাহ, রোহিত পাল, ইস্তাকুল ইসলাম চৌধুরী, মো. নবী রানা, মো. সজীব, মো. সাব্বির, মো. ওয়াসিফুজ্জামান, সাইদুর রাফি। 

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
পর্তুগালের দাবানল নিয়ন্ত্রণে ‘সবচেয়ে বড় অভিযান’
বিমানবন্দর সড়কের অত্যাধুনিক আন্ডারপাস খুলবে আগামী বছর
রেনুর দাফন হয়েছে, অবুঝ শিশু জানে না মা কোথায়
স্বস্তি ফিরেছে রাতের ধূমকেতুতে
পানগুছি নদীর ভাঙনে রাস্তাসহ দুই একর জমি বিলীন


৪ ঘণ্টা পর তুরাগে উদ্ধার অভিযান শুরু
বাড্ডায় গণপিটুনিতে নারী হত্যার ঘটনায় আটক ৩
নদে ট্যাক্সিক্যাব, ৩ ঘণ্টায়ও শুরু হয়নি উদ্ধারকাজ 
শাহজালালে ইয়াবা পাচারকালে নারীসহ আটক ২
বেনাপোল ইমিগ্রেশনে ছিনতাইকারী আটক